× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ নভেম্বর ২০২০, শনিবার

স্থগিত টোকিও অলিম্পিক, কয়েকদিনের মধ্যে চূড়ান্ত ঘোষণা

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৪:০৪

করোনা ভাইরাসের কারণে কানাডা ও অস্ট্রেলিয়া টোকিও অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নেয়ার পর থেকে অন্যান্য দেশগুলোও অলিম্পিক পিছিয়ে দেয়ার জন্য ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটিকে (আইওসি) অনুরোধ করে আসছিল। এরই মধ্যে টোকিও অলিম্পিক স্থগিত করার সিদ্ধান্ত নিতে চলেছে আইওসি। ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল জানিয়েছে, ‘আজ মঙ্গলবার জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে ও আইওসি প্রধান টমাস বাখ টেলিফোনে অলিম্পিক নিয়ে আলোচনা করেছেন। সে আলোচনায় অলিম্পিক স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন শিনজো আবে ও থমাস বাখ। দুই-একদিনের মধ্যেই আইওসি আনুষ্ঠানিকভাবে টোকিও অলিম্পিক স্থগিতের সিদ্ধান্ত জানাবে।’
জাপানের সংবাদমাধ্যমগুলো অবশ্য গত কিছুদিন ধরে বলে আসছিল, ২৪শে জুলাই শুরু হচ্ছে না টোকিও অলিম্পিক। সেটি পিছিয়ে ২০২১ সালের জুলাইয়ে হতে পারে বলে তারা ধারণা করছে।

১২৪ বছরের অলিম্পক গেমসের ইতিহাসে কখনই অলিম্পিক বাতিল হয়নি (বিশ্বযুদ্ধ ছাড়া)। ১৯১৬ সালে প্রথমবার বন্ধ হয়েছিল অলিম্পিক। প্রথম বিশ্বযুদ্ধের কারণে জার্মানির বার্লিনে হওয়ার কথা থাকলেও টুর্নামেন্ট বাতিল করা হয়।
১৯৪০ সালে জাপানে বসার কথা ছিল অলিম্পিকের আসর। সেবার দ্বিতীয় বিশ্বযুদ্ধের জন্য বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া প্রতিযোগিতা বাতিল করা হয়েছিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর