× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩০ অক্টোবর ২০২০, শুক্রবার

ফেরদৌসের অনুরোধ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৫ মার্চ ২০২০, বুধবার, ৬:৫৯

বিশ্ব আজ করোনা ভাইরাসে আক্রান্ত। বহু দেশ বিপর্যস্ত এই ভাইরাসের কারণে। প্রতিদিনই মারা যাচ্ছে অসংখ্য মানুষ। এই পরিস্থিতিতে সবাই যার যার অবস্থানে থেকে নিজেদের সচেতন রাখার পাশাপাশি পাশের জনকেও সচেতন করার চেষ্টা করছেন। অনেক তারকাও দেশের মানুষদের সচেতন করতে নানা ধরনের পদক্ষেপ নিচ্ছেন। সেই ধারাবাহিকতায় ঢালিউডের জনপ্রিয় নায়ক ফেরদৌসও এগিয়ে এসেছেন। দেশের করোনা ভাইরাসের খবরে গেল ১৩ই মার্চ থেকে নিজেকে  গৃহবন্দি করে রেখেছেন তিনি। মা, স্ত্রী, সন্তানসহ পরিবারের সবাইকে নিয়ে রাজধানীর বনানী ডিওএইচএসের বাসায় অবস্থান করছেন।
তবে প্রতি মুহূর্তে তিনি দেশবাসীর জন্য খুব উদ্বেগ উৎকণ্ঠার মধ্যে সময় পার করছেন। দেশের সবার প্রতি বিনীত অনুরোধ করে ফেরদৌস বলেন, সত্যি বলতে কী এই মুহূর্তে শুধু আমাদের দেশ নয়, সারা বিশ্ব এক বিশাল মহামারিতে আক্রান্ত। করোনা ভাইরাসের মতো শক্তিশালী এই মহামারির বিরুদ্ধে আমাদের যুদ্ধ করতে হবে। আর সেই যুদ্ধটা করতে হবে নিজেদের ঘরের মধ্যে থেকেই। খুব ইমার্জেন্সি কোনো কিছু দরকার না হলে আমরা কেউ কোথাও যাবো না। ঘরের মধ্যে থেকেই নিজের পরিবারকে নিরাপদে রাখতে হবে। পাশাপাশি নিরাপদে রাখতে হবে অন্য পরিবারকেও। আমি বিশেষ করে তরুণদের বলবো, তারা ঘরের মধ্যে থাকতে চায় না। কিন্তু নিজের পরিবারের সবার কথা ভেবে এখন তাদের ঘরেই থাকা উচিত। এভাবে আমরা প্রত্যেকে যদি নিজের অবস্থানে সচেতন হই তাহলেই করোনা ভাইরাসের বিরুদ্ধে জয়ী হতে পারবো। যেখানে উন্নত বিশ্বের দেশগুলো করোনার কারণে হিমশিম খাচ্ছে প্রতিনিয়ত, সেখানে আমাদের জন্য এটা আরো অনেক বেশি চ্যালেঞ্জিং। আমার মা প্রায়ই বলেন, বাবা নামাজ পড়ো পাঁচ ওয়াক্ত। এখন অনুধাবন করছি তিনি কেন একথা বলেন। পরিষ্কার পরিচ্ছন্নতা যে ইমানের অঙ্গ, পাঁচ ওয়াক্ত নামাজ পড়লে পাঁচবার অজু করা হয়। নিজেও পরিষ্কার থাকা যায়। আর এখন তো সবাই বলছেন কিছুক্ষণ পর পর সাবান দিয়ে হাত ধুতে। যাতে করোনা ভাইরাসে আক্রান্ত না হতে হয়। আসুন, আমরা এখন নিজেদের পরিবারকে সময় দেই, নিজেরা সচেতন থাকি, দেশকে, দেশের মানুষকে সুরক্ষা করি। সবাই সম্মিলিতভাবে এই মুহূর্তে দেশের আইন কঠোরভাবে মেনে চলি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর