× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ নভেম্বর ২০২০, শনিবার

করোনায় আক্রান্ত সাবেক অলিম্পিক চ্যাম্পিয়ন

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ মার্চ ২০২০, বুধবার, ৭:৪৪

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মানুষ মারা গিয়েছে ইতালিতে। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ফুটবলার থেকে কোচ, এমনকি সাপোর্ট স্টাফরাও। এবার করোনা ভাইরাসে আক্রান্ত হলেন অলিম্পিক সোনাজয়ী দক্ষিণ আফ্রিকার সাঁতারু ক্যামেরন ভ্যান ডার বার্গ। ২০১২ লন্ডন অলিম্পিকে ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে দেশকে সোনা এনে দেন ভ্যান ডার বার্গ। ৩১ বছর বয়সী এই প্রোটিয়া সাঁতারু আক্রান্ত হওয়ার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে করোনাকে ‘মারাত্মক ক্ষতিকর’ ভাইরাস বলে দাবি করেছেন। নিজের টুইটার অ্যাকাউন্টে তিনি লিখেছেন, ‘১৪ দিন ধরে করোনার সঙ্গে লড়াই করছি। আমার বয়স কম, আমার ফুসফুস এবং হৃদযন্ত্র অনেক মজবুত। তারপরও এই ভাইরাস আমার দেখা সবচেয়ে মারাত্মক ভাইরাস।
এই ভাইরাসে আক্রান্ত হলে শরীরে ব্যাপক প্রভাব পড়ে। যদি কোনো অ্যাথলেট এই ভাইরাসে আক্রান্ত হন তাহলে তার শারীরিক ক্ষমতা হ্রাস পায়। এমনকি এতদিন ধরে পরিশ্রম করে তিনি যে শারীরিক সক্ষমতা গড়ে তুলেছিলেন, সেটাও নষ্ট হতে বেশি সময় লাগে না।’ ২০১২ লন্ডন অলিম্পিকে ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে সোনা জেতা ছাড়াও ২০১৬ রিও অলিম্পিকে রুপা জিতেছেন দক্ষিণ আফ্রিকার এই সাঁতারু। ২০১৮ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জেতার পর অবসর নেন ক্যামেরন ভ্যান ডার বার্গ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর