× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ নভেম্বর ২০২০, শনিবার

নির্বাচন পেছানোর ইঙ্গিত বাফুফে’র

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৫ মার্চ ২০২০, বুধবার, ৭:৪৫

সরকারের পক্ষ থেকে ২৯শে মার্চ থেকে ২রা এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণার পর ২০শে এপ্রিল বাফুফে নির্বাচন আয়োজন নিয়ে সন্দিহান হয়ে পড়েছে খোদ বাফুফে। সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেছেন বাফুফের সামনে জরুরি সভায় এ নিয়ে আসবে চূড়ান্ত সিদ্ধান্ত। এই প্রেক্ষাপটে সোহাগও এখন নির্বাচন আয়োজন নিয়ে সংশয় প্রকাশ করেছেন। ‘করোনাভাইরাসের কারণে দেশের এই পরিস্থিতিতে মনে হয় না আমরা ২০শে এপ্রিল বাফুফের নির্বাচন করতে পারব। নির্বাচনের সময় পিছিয়ে যেতে পারে। শুক্রবার এ ব্যাপারে জরুরি সভায় বসবে বাফুফের নির্বাহী কমিটি’ বলছিলেন বাফুফের এই নির্বাহী কর্মকর্তা।
ফিফা’র নির্দেশনা অনুযায়ী ৩০শে এপ্রিলের মধ্যে নির্বাচন সম্পাদন করার বাধ্যবাধকতা আছে সদস্য দেশগুলোর। সে মতে ২০ এপ্রিল নির্বাচনের তারিখ চূড়ান্ত করেছিল বাফুফে।
এখন যদি নির্বাচন পিছিয়ে নিতে হয়, সেক্ষেত্রে ফিফা ও এএফসি’র অনুমোদন প্রয়োজন হবে। সোহাগ জানিয়েছেন, জরুরি সভায় নির্বাচন নিয়ে যে সিদ্ধান্তই হোক সেটা ফিফা ও এএফসিকে অবহিত করে তাদের নির্দেশনা চাওয়া হবে, ‘সভায় আমরা যে সিদ্ধান্তই নিই, সেটা ফিফা ও এএফসিকে জানাব। তাদের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে সবকিছু। তবে দেশের এই পরিস্থিতিতে আবারো বলছি নির্বাচন আয়োজন করা কঠিন।’ সমপ্রতি ফিফা ও এএফসি বাফুফেকে জানিয়েছে, করোনা ভাইরাসের কারণে ভ্রমণ নিষিদ্ধ হওয়ায় নির্বাচনকালীন তারা কোনো পর্যবেক্ষক পাঠাতে পারবে না। উল্লেখ্য ২০শে এপ্রিলের নির্বাচনকে সামনে রেখে আগামী ৩রা এপ্রিল তফসিল ঘোষণা করার কথা নির্বাচন কমিশনের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর