× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২৯ মার্চ ২০২০, রবিবার

২৪ ঘণ্টায় করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন কোনো আক্রান্ত নেই

করোনা আপডেট

স্টাফ রিপোর্টার | ২৫ মার্চ ২০২০, বুধবার, ১২:৩৩

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃত্যের সংখ্যা দাঁড়ালো ৫। এইসময় আর নতুন কোন রোগী শনাক্ত হয়নি। করোনা ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন আরও ২ জন। সবমিলিয়ে সুস্থ হয়েছেন ৭ জন।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, এ পর্যন্ত দেশে মোট ৭৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে আরও ৮২ জনের জনের। এদের মধ্যে নতুন করে কেউ আক্রান্ত হননি। ফলে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৯-ই থাকলো।
তবে আগে থেকে যারা আক্রান্ত ছিলেন, তাদের মধ্যে একজন আজ বুধবার সকালে মারা গেছেন। তার বয়স ছিল ৬৪ বছর। তিনি উচ্চরক্তচাপ ও ডায়াবেটিসে ভুগছিলেন। বিদেশ ফেরত এক ব্যক্তির সংস্পর্শে থেকে গত ১৮ই মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হন তিনি। এরপর স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অবস্থার অবনতি হলে গত ২১শে মার্চ তাকে রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও জানান, দেশে বর্তমানে করোনা নিশ্চিত বা সন্দেহভাজন এমন ৪৭ জন আছেন আইসোলেশনে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৭ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আরও ২জন। সব মিলিয়ে করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন মোট ৭ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সুলতান
২৫ মার্চ ২০২০, বুধবার, ৪:৫৭

এডাইত একটা করোনা ভাইরাস। লা হাওলা ওয়ালা কুআতা ইল্লা বিল্লা। হাসবুনা আল্লাহ ওয়ানিম আলওয়াকিল, হাসবুনা আল্লাহ ওয়ানিম আলওয়াকিল, হাসবুনা আল্লাহ ওয়ানিম আলওয়াকিল, হাসবুনা আল্লাহ ওয়ানিম আলওয়াকিল, হাসবুনা আল্লাহ ওয়ানিম আলওয়াকিল, হাসবুনা আল্লাহ ওয়ানিম আলওয়াকিল, হাসবুনা আল্লাহ ওয়ানিম আলওয়াকিল।

নেছার আহমেদ
২৫ মার্চ ২০২০, বুধবার, ৬:১৮

"নতুন কোন আক্রান্ত নেই" !! এটাতেই যত শংকা !! কারন প্রতিদিন যেভাবে নতুন নতুন করোনা রোগী যোগ হচ্ছিল আর সরকার যেভাবে তাদের ব্যার্থতা ঢাকার চেষ্টা করে ব্যার্থ হচ্ছিল আর সে মূহুর্তে বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তা নিয়ে কছু মানব সমাবেশ ইত্যাদি সবকিছুই কি সরকারের পরিকল্পনার অংস কিনা কে জানে!! কারন এমন ও হতেপারে সরকার মরিয়া হিয়ে উঠছে করোনা দায় থেকে বাচতে আর সেকারনেই খালেদা জিয়ারমুক্তি দিয়ে কিছু মানব সমাবেশ করে এবং নতুন কোন করোনা রোগি ধরা পরেনি কথাটা জনগনের মস্তিস্কে নিশ্চিত করে তার পরে হয়তো দুচারদিনের মধ্যেই ম্যাসিভ করোনা আক্রান্ত রোগীর ঘোষনা এবং কারন হিসাবে খালেদা জিয়ার মুক্তির পর বিএনপির মানব সমাবেশ দায়ি। কারন হিসাবে যুক্তি দেখানো যে সরকার করোনাকে যখন সম্পুর্ন নিয়োন্ত্রনে এনে ফেলেছিল এবং ফলস্রুতিতে কোন নতুন রোগীও আর দেখা যায়নি। আর তখন জনগনও এই তকমা ঠিকই গিলে ফেলবে!! সর্বনাশ যা হওয়ার তা হবে বিএনপি ও আমজনতার আর যা কিছু ফায়দা তার সব ঘরে তুলে নিবে হাসিনা সরকার !! এই সহজ সমিকরন বুঝতে খুববেশী জ্ঞিয়ানের দরকার পরে না অথচ বিএনপির কোন নেতারও এতটুকু জ্ঞিয়ান যদি থাকতো তাহলে দেশের কতই না উপকার হত৷!! উবায়দুল কাদের সাহেব, আইইডিসিয়ারের সচিব তারা ভালো করেই জানেন ঢাকা শহরের বর্তমান করোনা অবস্থা, তাইতো তারা প্রকাশ্যে না এসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তথ্য দিচ্ছেন। অথচ খালেদা জিয়া মুক্তির দিন নতুন কোন করোনা আক্রান্ত নেই৷!! করোনা কি তাহলে আমাদেরকে করুনা করতে শিখলো৷?? মাত্র কয়েক ঘন্টাতেই আক্রমন বন্ধ করে দিল ?!

Ahmed Ahmed
২৫ মার্চ ২০২০, বুধবার, ৫:৪৯

Iccdrb er jinish mithha apnader to Fon number a kaj kore na

অন্যান্য খবর