× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২৮ মার্চ ২০২০, শনিবার

সৌদি আরবে একজনের মৃত্যু, একদিনে সর্বোচ্চ আক্রান্ত

করোনা আপডেট

মানবজমিন ডেস্ক | ২৫ মার্চ ২০২০, বুধবার, ২:২৭

করোনা ভাইরাসে সৌদি আরবে ৫১ বছর বয়সী এক ব্যক্তি মারা গেছেন। তিনি মদিনায় বসবাস করতেন। মৃত ওই ব্যক্তি আফগানিস্তানের নাগরিক। এটাই সৌদি আরবে এ ভাইরাসে প্রথম মৃত্যু। মঙ্গলবার সেখানকার স্বাস্থ্য বিষয়ক কর্তৃপক্ষ এ খবর নিশ্চিত করেছে। বলা হয়েছে, এদিন সেখানে নতুন করে সংক্রমিত হয়েছেন ২০৫ জন। এটাই এখন পর্যন্ত সৌদি আরবে একদিনে সর্বোচ্চ সংখ্যক করোনা আক্রান্তের রেকর্ড। এর ফলে ছোট আকারে লোক সমাবেশও এড়িয়ে চলতে নাগরিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।
কারণ, এমন সমাগম থেকে এই ভাইরাস বিপদজনকভাবে ছড়িয়ে পড়তে পারে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. মোহাম্মদ আল আবদ আল আলি জনগণকে যত বেশিদিন সম্ভব ঘরের মধ্যে অবস্থান করার আহ্বান জানিয়েছেন। তার ভাষায়, আমরা প্রতিজন মানুষকে লোকজনের ভীড়, সেটা ছোট হোক বা বড় হোক, তা এড়িয়ে চলার আহ্বান জানাচ্ছি। তিনি স্বাস্থ্য সংকট নিয়ে প্রতিদিনের সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখছিলেন। তিনি বলেন, নতুন করে একদিনে করোনায় আক্রান্তদের মধ্যে জেদ্দায় রয়েছেন সর্বোচ্চ সংখ্যক। তাদের সংখ্যা ৮২। এর পরে রয়েছে রিয়াদ। সেখানে আক্রান্ত হয়েছে ৬৯ জন। আল বাহায় আক্রান্ত হয়েছেন ১২ জন। বিশা’য় আক্রান্ত হয়েছেন ৮ জন। নাজরানে আক্রান্ত হয়েছেন ৮ জন। আভা’য় আক্রান্ত হয়েছেন ৬ জন। দাম্মামে ৬ জন। কাতিফে ৬ জন। জাজানে ৩ জন। আলখোবারে ২ জন, দাহরানে ২ জন এবং মদিনায় একজন আক্রান্ত হয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর