× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৫ এপ্রিল ২০২০, রবিবার

চলে গেলেন প্রযোজক-পরিচালক মতিউর রহমান পানু

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৭:৩০

চলে গেলেন বিশিষ্ট প্রযোজক-পরিচালক মতিউর রহমান পানু। মঙ্গলবার রাত ১১টা ২০ মিনিটে উত্তরার নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি.........রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। ব্যবসাসফল ছবি ‘বেদের মেয়ে জোসনা’র প্রয়োজক ছিলেন মতিউর রহমান পানু। তার জন্ম ১৯৩৯ সালের ৩১শে ডিসেম্বর বগুড়া সদরে। ১৯৬৪ সালে তিনি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন বিএফডিসি-তে পা রাখেন। প্রথমে বিভিন্ন পরিচালকের সহকারী হিসেবে কাজ শুরু করেন। তাদের মধ্যে অন্যতম বাবুল চৌধুরী, দারাশিকো, সৈয়দ আউয়াল, আকবর কবির পিন্টুসহ আরো অনেকে।
‘আঁকা বাঁকা’, ‘টাকা আনা পাই’, ‘প্রতিশোধ’ সহ বেশ কয়েকটি ছবির সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ১৯৭৯ সালে পানু প্রথম ছবি পরিচালনা করেন। ছবির নাম ‘হারানো মানিক’। তার পরিচালিত ও প্রযোজিত ছবির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘বেদের মেয়ে জোছনা’, ‘মোল্লা বাড়ির বউ’, ‘মনের মাঝে তুমি’, ‘টাইগার নাম্বার ওয়ান’, ‘হারানো মানিক’, ‘আপন ভাই’, ‘নাগ মহল’, ‘নির্দোষ’, ‘সাহস’, ‘মান মর্যাদা’, ‘নির্যাতন’, ‘সাথী’ প্রভৃতি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর