× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৫ এপ্রিল ২০২০, রবিবার

সাহায্যের হাত বাড়ালেন মেসি-রোনালদো

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৮:১১

বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ফুটবলারদের মধ্যে সবার উপরে লিওনেল মেসি। এরপরেই রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে এলেন সময়ের সেরা দুই মহাতারকা।

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি দান করেছেন ১ কোটি ইউরো। ইএসপিএন জানিয়েছে, নিজের জন্মস্থান আর্জেন্টিনার রোজারিওর একটি ও স্পেনের বার্সেলোনার একটি হাসপাতালে এ অর্থ দান করেন ছয়বারের ব্যালন ডি অর জয়ী এই তারকা। বার্সেলোনার ‘হসপিটাল ক্লিনিক’ এক টুইটে সময়ের অন্যতম সেরা খেলোয়াড়ের সাহায্য পাওয়ার কথা জানায়।

করোনা ভাইরাস মোকাবিলায় নিজ দেশের মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিাস্টয়ানো রোনালদো। জুভেন্টাসের এই ফরোয়ার্ড ও তার এজেন্ট হোর্হে  মেন্দেস পর্তুগালে দুটি হাসপাতালের জন্য অর্থায়ন করছেন। নর্থ লিসবন ইউনিভার্সিটি হাসপাতাল সেন্টারে (সিএইচইউএলএন) দুটি ইনটেনসিভ কেয়ার উইং ও পোর্তোর ইউনিভার্সিটি হাসপাতালের অংশ সান্তো আন্তোনিও হাসপাতালে একটি ইনটেনসিভ কেয়ার উইংয়ের জন্য অর্থের জোগান দেবেন তারা।
সিএইচইউএলএন ইএসপিএনকে নিশ্চিত করেছে, নতুন দুটি ইনটেনসিভ কেয়ার উইং হবে রোনালদো ও তার এজেন্টের নামে। সেখানে ১০টি করে বেড ও অন্য সব ব্যবস্থা থাকবে। আগে তাদের বেড সংখ্যা ছিল ৩১, এখন সেটি বেড়ে হবে ৫১। অন্যদিকে, পোর্তোর হাসপাতালে ইনটেনসিভ কেয়ার শুরু হবে ১৫ বেড নিয়ে। রোনালদোর তিন জুভেন্টাস সতীর্থ পাওলো দিবালা, ব্লেইস মাতুইদি ও দানিয়েলে রুগানি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোনালদো তার জন্মস্থান মাদেইরাতে কোয়ারেন্টিনে রয়েছেন।

যেখানে এক বিন্দুতে মরিনহো-গার্দিওলা
সাহায্যের হাত বাড়িয়েছেন ফুটবল দুনিয়ার শীর্ষ কোচরাও। ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা জন্মস্থান স্পেনের কাতালুনিয়া অঞ্চলের মানুষদের জন্য মেডিকেল সরঞ্জামাদি কিনতে ১ কোটি ইউরো দান করেছেন বার্সেলোনার সাবেক এই কোচ। মেডিকেল কলেজ অব বার্সেলোনা এক বিবৃতিতে গার্দিওলার অর্থদানের খবর নিশ্চিত করেছে। টটেনহ্যাম কোচ হোসে মরিনহো ‘এজ ইউকে’ ও ‘লাভ ইয়োর ডোরস্টেপ’ নামে দুটি স্বেচ্ছাসেবী সংগঠন এলাকার প্রবীণ বাসিন্দাদের সহায়তা দিয়েছেন। সংগঠন দুটির হয়ে খাবার পার্সেল ও অন্যান্য প্রয়োজনীয় রসদ প্রস্তুতের কাজে সহায়তা করেন ইন্টার ও পোর্তোর হয়ে চ্যাম্পিয়ন্স লীগ জেতা মরিনহো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর