× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ অক্টোবর ২০২০, রবিবার

সংযুক্ত আরব আমিরাতে আরেক বাংলাদেশি আক্রান্ত

করোনা আপডেট

নিজস্ব প্রতিনিধি | ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ১১:২৩

ঢাকায় মহাখালিতে মীরজাদি সেব্রিনা বুধবার যখন ঘোষণা করছেন যে, গত ২৪ ঘন্টায় আর নতুন রোগী পাওয়া যায়নি, তখন সংযুক্ত আরব আমিরাতে নতুন করে আক্রান্ত একজন বাংলাদেশির খোঁজ মিলেছে। দেশটিতে আরেকজন আক্রান্ত বাংলাদেশি চিকিৎসায় সেরেও উঠেছেন।
দি ন্যাশনাল পত্রিকা জানিয়েছে, কোভিড -১৯ এর নতুন ৫০ জনের সংক্রমণের কথা মঙ্গলবার ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাত। সেখানে চারজন সেরেও উঠেছেন। সেখানে সর্বমোট করোনা রোগী ২৪৮। সেরে ওঠাদের সংখ্যা ৪৫।
খবরে বলা হয়, পূর্বে ঘোষিত আক্রান্তদের সংস্পর্শে আসার পরে নতুন কিছু রোগী সংক্রামিত হয়েছে। এরমধ্যে সাম্প্রতিক ভ্রমণকারীরা আছেন। যারা বিদেশে সংক্রামিত হয়েছে বলে মনে করা হয়।
ওই ৫০ জন নতুন রোগীর মধ্যে বাংলাদেশসহ শ্রীলঙ্কা, যুক্তরাজ্য, সৌদি আরব, ইয়েমেন, তিউনিসিয়া, দক্ষিণ আফ্রিকা, বেলজিয়াম, দক্ষিণ কোরিয়া, বুলগেরিয়া, ফ্রান্স, চেক রিপাবলিক, অস্ট্রেলিয়া, লেবানন, কেনিয়া, মালদ্বীপ, সুদান, ইরান, আয়ারল্যান্ডের প্রত্যেককে একজন করে নাগরিক অন্তর্ভুক্ত রয়েছে , মরক্কো, পাকিস্তান এবং সুইডেন; ইতালি, মিশর, সংযুক্ত আরব আমিরাত, স্পেন, নেদারল্যান্ডস, জর্দান এবং ফিলিপাইন থেকে প্রত্যেকে দু'জন; মার্কিন যুক্তরাষ্ট্র এবং ফিলিস্তিন থেকে তিনজন এবং ভারত থেকে আসা ছয়জন নতুন রোগী রয়েছেন।
সমস্ত রোগী স্থিতিশীল এবং তারা প্রয়োজনীয় চিকিৎসা সেবা গ্রহণ করছেন বলে স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় জানিয়েছে।

নতুন চারজন সেরে ওঠার মধ্যে তিনজন পাকিস্তানী এবং একজন বাংলাদেশী অন্তর্ভুক্ত রয়েছে।

সরকার অসুস্থ ব্যক্তিদের জনাকীর্ণ স্থানগুলি এড়াতে পরামর্শ দিয়েছিল এবং বলেছে যে ভাইরাসটির বিস্তার রোধে কর্তৃপক্ষ কর্তৃক প্রণীত সতর্কতামূলক ব্যবস্থাগুসমূহ প্রত্যেককে মেনে চলা উচিত।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর