× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

মানবজমিন এর হটলাইনে চিকিৎসকের দুই পরামর্শ

করোনা আপডেট

স্টাফ রিপোর্টার | ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৪:৪৫

করোনা সংক্রান্ত তথ্যের জন্য নতুন হটলাইন চালু করেছে দৈনিক মানবজমিন। এ হটলাইনে আসা কলে একজন চিকিৎসক দুটি পরামর্শ দিয়েছেন। প্রাণঘাতি করোনা ভাইরাসের সময় চিকিৎসাসেবার আরো জোরদার করতে তিনি এ দুই পরামর্শ দেন। নাম প্রকাশে অনিচ্ছুক ওই চিকিৎসক মানবজমিনকে বলেন, আপনাদের মাধ্যমে আমার দুটি কথা সরকারের কাছে জানাতে চাই।

প্রথমত, আমাদের এ মুহূর্তে প্রচুর নার্স প্রয়োজন। যা আছে সেটা পর্যাপ্ত নয়। দেশে অনেক নার্স আছে যারা এ করোনা ইস্যুতে কাজ করতে চায়। সরকার চাইলে তাদের আহ্বান করতে পারে।
শুধু তাদের পরিবারের নিশ্চয়তা লাগবে। করোনা আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে গিয়ে নিজেদের কোনো ক্ষতি হয়ে গেলে সে বিষয়ে সরকার তাদের দায়িত্ব নেয়ার ঘোষণা দিলে অনেকে কাজ করতে আগ্রহী হবেন।  

দ্বিতীয়ত, দেশের কঠিন এ সময়ে সবচেয়ে বেশি সংকট অ্যাম্বুলেন্সের। সরকারি হাসপাতালগুলোতে পর্যাপ্ত নেই। তবে বেসরকারিভাবে আদ-দ্বীন হাসপাতালের সবচেয়ে বেশি অ্যাম্বুলেন্স। আমার জানামতে ২’শটির মতো রয়েছে। সরকার যদি এই প্রতিষ্ঠানটির সঙ্গে যোগাযোগ করে তাহলে অ্যাম্বুলেন্স সংকট কাটিয়ে ওঠা কিছুটা হলেও সম্ভব হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
রিপন
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৬:০০

ভাই রে, আমাদের দেশে সরকারও নাই! নার্স, এ্যামবুলেনসের পাশাপাশি জরুরি ভিত্তিতে একটি সরকারও দরকার। দেশমাতার সেবার জন্যে মাথায় মগজ আছে এমন প্রচুর সৎ মেধাবী আাগ্রহী মানুষ এদেশে আছে। তাদেরকে দিয়ে অবিলম্বে দেশে একটি সরকার তৈরি করা সবার আগে দরকার। মানবজমিনের কোলড লাইনের পাঠকের এই একটিমাত্র পরামর্শ।

Md. Harun Al-Rashid
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৫:১৩

ধন্যবাদ মানবজমিনকে।

মাসউদ
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৪:১২

জাতীয় এই ক্লান্তিলগ্নে আপনাদের এই উদ্যোগ জাতি স্বরন রাখবে ইনশাআল্লা।

মাসউদ
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৪:০০

উল্লেখিত নিশ্চয়োতার পাশা পাশি, যে সকল সাস্থ কর্মীগন এবং সেচ্চাসেবী গন করোনার সেবায় যোগ দিবেন তাদেরকে রাষ্ট্রীয় ভাবে আজীবন সম্মাননা দেয়ার জোড়ালো দাবী ও জনমত গড়ার আহবান জানাই।

অন্যান্য খবর