× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২৮ মার্চ ২০২০, শনিবার

পাটকল শ্রমিকদের বন্ধকালীন মজুরি-ভাতা প্রদানের দাবি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ২৭ মার্চ ২০২০, শুক্রবার, ৭:০২

 খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোয় ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত ১০ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাসের জরুরি পরিস্থিতি মোকাবিলায় এ উদ্যোগ নেয়া হয়েছে। বুধবার বিজেএমসি খুলনার আঞ্চলিক সমন্বয়কারী মো. বনিজ উদ্দিন মিঞা এ তথ্য নিশ্চিত করেছেন। তবে ছুটি থাকাকালীন সময়ে শ্রমিকরা বেতন-ভাতা পাবেন না বলে মিলগুলোতে উদ্বেগ দেখা দিয়েছে। তারা শ্রমিকদের আর্থিক অবস্থার কথা বিবেচনা করে বন্ধকালীন সময়ে শ্রমিকদের মজুরি ও বেতনভাতা প্রদানের দাবি জানিয়েছেন।
রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. মুরাদ হোসেন বলেন, ছুটির নোটিশে বলা হয়েছে-যারা ২৫শে মার্চ ও ৫ই এপ্রিল পূর্ণদিবস ডিউটি পালন করবে শুধুমাত্র তারা ২৬শে মার্চ একদিনের মজুরি পাবেন। এখানে ছুটি থাকালীন সময়ের মজুরি-ভাতার বিষয়ে কিছু বলা হয়নি।
শ্রমিকরা জানায়, খুলনার ৫টি রাষ্ট্রায়ত্ত পাটকলে প্রায় ১৩ হাজার শ্রমিক কর্মরত রয়েছে। ১০ সপ্তাহের মজুরি বকেয়া থাকলেও বুধবার এক সপ্তাহের মজুরি দিয়ে পাটকলগুলোতে ছুটি ঘোষণা করা হয়।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর