× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২৮ মার্চ ২০২০, শনিবার

দোহারে প্রবাসীর বাল্যবিয়ে, অতঃপর..

বাংলারজমিন

দোহার (ঢাকা) প্রতিনিধি | ২৭ মার্চ ২০২০, শুক্রবার, ৭:০৪

হোম কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হওয়ার তিনদিনের মাথায় অপ্রাপ্ত বয়স্ক এক কিশোরীকে বিয়ে করলেন মো. রাসেল নামে এক প্রবাসী। করোনা ভাইরাস নিয়ে সৃষ্ট এমন পরিস্থিতিও বিয়ে আটকাতে পারেনি তার। বাল্যবিয়ের এমন অভিযোগে ওই প্রবাসীকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ঘটনাটি ঘটেছে ঢাকার দোহার উপজেলার উত্তর জয়পাড়া গ্রামে। কোয়ারেন্টাইন ঠিক মতো পালন না করা নিয়েও রয়েছে অভিযোগ।
জানা যায়, দোহার পৌরসভার উত্তর জয়পাড়া গ্রামের শুকুর আলীর ছেলে মো. রাসেল নোটারী পাবলিকের মাধ্যমে বগুড়ার একটি নাবালিকা মেয়েকে বিয়ে করেন। সে ৮ই মার্চ সৌদি আরব থেকে দেশে আসেন। খবর পেয়ে বুধবার রাতে রাসেলের বাড়িতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। বাল্যবিবাহের অপরাধে আটক করা হয় তাকে।
বৃহস্পতিবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ রাসেলকে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭, ৭(১) ধারায় ৫ হাজার টাকা জরিমানা করেন। একইসাথে কনের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত তাকে বাবার বাড়িতে রাখবে এবং তার সাথে বৈবাহিক সম্পর্ক স্থাপন না করার শর্তে মুচলেকা রেখে মুক্তি দেয়া হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর