× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৪ এপ্রিল ২০২০, শনিবার

কালাইয়ে করোনা ভাইরাস প্রতিরোধে রাস্তায় জীবাণুনাশক স্প্রে

বাংলারজমিন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি | ২৭ মার্চ ২০২০, শুক্রবার, ৭:০৫

 প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জয়পুরহাটের কালাইয়ে রাস্তায় জীবাণুনাশক স্প্রে শুরু হয়েছে। উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার সকালে উপজেলার চত্বর থেকে জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে এ কার্যক্রম শুরু করেন কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন।
এরপর কালাই বাসস্ট্যান্ড চত্বরে, থানা মোড় ও পাঁচশিরাবাজার এলাকায় জীবাণুনাশক স্প্রে করেন কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন ও উপজেলার নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মোবারক হোসেন পারভেজ।
এ সময় কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন বলেন, কালাই উপজেলাবাসীকে নিরাপদ রাখতে করোনা ভাইরাস বিস্তার রোধে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। গতকাল থেকে জীবাণুনাশক স্প্রে এবং উপজেলার ৩০টি পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও মাস্ক বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, ডিশ ক্যাবল লাইনে প্রচার হচ্ছে, সেই সঙ্গে ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও করোনা সম্পর্কে মানুষকে সচেতন করতে স্থানীয় পুলিশ ও প্রশাসন মাইকিং করছে।
কালাই উপজেলার নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মোবারক হোসেন পারভেজ বলেন, চিকিৎসা ব্যবস্থা ও খাদ্য সংকট মোকাবিলায় প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। আমরা উপজেলাবাসীকে নিরাপদ রাখতে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।
প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হবেন না। সরকারি নির্দেশনা মেনে আমাদের সার্বিকভাবে সহযোগিতা করুন।
এ সময় কালাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ভারপ্রাপ্ত স্টেশন অফিসার শাহজাহান মোল্লা, উপজেলা মুক্তিযোদ্ধা রেজাউল ইসলাম, আহম্মেদাবাদ ইউপি চেয়ারম্যান আলী আকবর, কালাই পৌরসভার সাবেক পৌর কাউন্সিলর সাজ্জাদুর রহমান কাজল, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাস, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান মোছা. রতœা রশীদ উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর