× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২৮ মার্চ ২০২০, শনিবার

চৌদ্দগ্রামে প্রশাসনের নির্দেশে দোকানপাট বন্ধ, সর্বত্র ফাঁকা

বাংলারজমিন

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি | ২৭ মার্চ ২০২০, শুক্রবার, ৭:০৫

মরণঘাতক বৈশি^ক মহামারি নভেল করোনা ভাইরাস (কভিড-১৯) এর ভয়াবহতা প্রতিরোধে সারা দেশের ন্যায় কুমিল্লার চৌদ্দগ্রামে উপজেলা প্রশাসনের নির্দেশে পৌরসভাসহ উপজেলার তের ইউনিয়নের দোকানপাট বন্ধ। উপজেলার সব রাস্তাঘাটসহ সর্বত্র এখন ফাঁকা। বৃস্পতিবার দুপুরে চৌদ্দগ্রাম থানার সেকেন্ড অফিসার এসআই নাসির উদ্দিনের নেতৃত্বে পুলিশের একটি টিম চৌদ্দগ্রাম বাজারে জনসাধারণকে ঘরে অবস্থান করার জন্য হ্যান্ডমাইকে ঘোষণা দিয়ে সচেতন করেন।
জানা গেছে, গত কয়েকদিন ধরে সীমিত আকারে বিভিন্ন সড়কে কিছু ছোট যানবাহন চলাচল করলেও বুধবার বিকাল থেকে চৌদ্দগ্রাম উপজেলা প্রশাসনের নির্দেশে এবং থানা পুলিশের সহযোগিতায় শুধুমাত্র হাসপাতাল, ফার্মেসি, মুদি দোকান ও কাঁচা বাজার ছাড়া উপজেলার প্রত্যেকটি বাজার, জনবহুল এলাকার সকল দোকান ও শপিংমলসমূহ বন্ধ রয়েছে। রাস্তাঘাটে লোক সমাগম নেই বললেই চলে। সাধারণ মানুষ ঘরে অবস্থান করছে।
এর আগে উপজেলা প্রশাসন থেকে ঘোষণা করা হয়, করোনা ভাইরাস প্রতিরোধে জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হতে পারবেন না। সবাইকে নিজ নিজ ঘরে অবস্থান করতে হবে।
তবে শুধু সরকারি জরুরি সেবা অব্যাহত থাকবে। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এ নির্দেশ কার্যকর থাকবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা।
এদিকে অকারণে জনসাধারণের চলাফেরা নিয়ন্ত্রণে কুমিল্লা জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় সেনা ও পুলিশি টহল অব্যাহত রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর