× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৪ এপ্রিল ২০২০, শনিবার

লোহাগড়ায় সেনা টহল শুরু জনমানবশূন্য রাস্তাঘাট

বাংলারজমিন

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি | ২৭ মার্চ ২০২০, শুক্রবার, ৭:০৬

 সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণে বৃহস্পতিবার সকাল থেকে নড়াইলের লোহাগড়া উপজেলা শহরে সেনাবাহিনী টহল শুরু করেছে।
জেলা ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে সেনাবাহিনী করোনা ভাইরাস সংক্রান্ত রোগীদের চিকিৎসাসহ সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টিনের ব্যবস্থা করছে। বিশেষ করে বিদেশফেরত ব্যক্তিদের কেউ নির্ধারিত কোয়ারেন্টিন বাধ্যতামূলক সময় পালনে ত্রুটি বা অবহেলা করছে কিনা, তাও তদারক করছে সেনাবাহিনী।
এদিকে স্থানীয় প্রশাসন জরুরি প্রয়োজন ছাড়া মানুষজনকে ঘর থেকে বের না হওয়ার জন্য অনুরোধ জানিয়ে শহরে মাইকিং করছে। সেনা সদস্যরা বিদেশফেরত নাগরিকদের হোম কোয়ারেন্টিন ও সামাজিক দূরত্ব বজার রাখার পাশাপাশি জনসমাগম রোধসহ বাজার মনিটরিং কাজে স্থানীয় প্রশাসনকে সহায়তা করছে।
বৃহস্পতিবার দুপুরে সরজমিনে দেখা গেছে, কালনা-যশোর মহাসড়কসহ লক্ষ্মীপাশা-মহাজন, জয়পুর-লাহুড়িয়া ও কুন্দশী-ইতনার আঞ্চলিক সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া অন্যান্য বিপণিবিতান বন্ধ রয়েছে। রাস্তাঘাটেও লোকজন খুব কম লক্ষ্য করা গেছে। সেনাসদস্যদের টহলের খবরে মানুষ ঘর থেকে বের হচ্ছে কম।
তবে জরুরি প্রয়োজনে মানুষজন মাস্ক পরে বের হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর