× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৪ এপ্রিল ২০২০, শনিবার

করোনা প্রতিরোধে পুলিশের কুইক রেসপন্স টিম

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে | ২৭ মার্চ ২০২০, শুক্রবার, ৭:১২

করোনা ভাইরাস প্রতিরোধে কিশোরগঞ্জ জেলা পুলিশ দুইটি কুইক রেসপন্স টিম গঠন করেছে। পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর নির্দেশনায় কুইক রেসপন্স টিম দু’টি গঠন করা হয়েছে। ২১ সদস্য বিশিষ্ট দুইটি কুইক রেসপন্স টিমের সদস্যরা ২৪ ঘন্টা দুই পালায় দায়িত্ব পালন করবেন। এই টিমে পাঁচ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম কাজ করবে। একটি অ্যাম্বুলেন্স ও তিনটি গাড়ি এই টিমকে সহায়তা করার জন্য সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে।
এদিকে জেলা পুলিশের দুইটি কুইক রেসপন্স টিম ছাড়াও করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামগ্রিক নিরাপত্তা, যে কোন ধরণের জনসমাগম থেকে জনসাধারণকে বিচ্ছিন্ন রাখা, হোম কোয়ারান্টাইনে থাকা ব্যক্তিদের নজরদারিসহ আইনি প্রকৃয়ায় দ্রুত সাড়া দেয়ার লক্ষ্যে জেলার ইটনা থানার পুলিশ সদস্যদের সমম্বয়ে কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে। ইটনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম জানান, আট সদস্যবিশিষ্ট কুইক রেসপন্স টিমটি উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের সাথে সমন্বয় করে কাজ করবে। টিমের ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করছেন পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান হাবীব। টিমের সদস্যরা হলেন, এসআই মো. জয়নাল আবেদীন, এসআই গোলাম কবীর বিশ্বাস, এএসআই মো. উজ্জ্বল মিয়া, এএসআই ডিএম সেলিম, কনস্টেবল হাফিজুর রহমান, কনস্টেবল রাকিব হাসান ও কনস্টেবল রাকিবুল হাসান।
প্রসঙ্গত, করোনা ভাইরাস প্রতিরোধে কিশোরগঞ্জ জেলা পুলিশ বিভিন্ন ধরনের সচেনতামূলক কর্মকা-সহ বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে ভূমিকা রেখে আসছে।
এছাড়া উদ্ভূত পরিস্থিতিতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিংয়ের ক্ষেত্রেও জেলা পুলিশ কাজ করে যাচ্ছে। এর অংশ হিসেবে করোনা ভাইরাস প্রতিরোধে সার্বক্ষণিক সেবা নিশ্চিত করার লক্ষ্যে পুলিশের কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর