× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২৮ মার্চ ২০২০, শনিবার

কমলগঞ্জে পাড়া-মহল্লায় দোয়া ও রুট শিরনি

বাংলারজমিন

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি | ২৭ মার্চ ২০২০, শুক্রবার, ৭:১৩

 মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষায় কমলগঞ্জের পাড়া-মহল্লায় বিশেষ দোয়া ও রুট শিরনি করা হচ্ছে। কমলগঞ্জ প্রথম রুট শিরনি করা হয়েছে কমলগঞ্জের প্রত্যন্ত অঞ্চল ছাতকছড়ায়। কমলগঞ্জ উপজেলার ৫নং সদর ইউনিয়নের ছাতকছড়া গ্রামে রোববার রাতে (২২ মার্চ) এ শিরণী করা হয়। মহামারী কোনো বিপদে এই শিরণী করা হলে পুরো এলাকা বিপদ মুক্ত থাকে এই বিশ্বাসে করোনা ভাইরাস থেকে গ্রামবাসীকে রক্ষার জন্য গ্রামবাসীর উদ্যোগে গত রোববার রাতে খতমে কোরআন,দোয়া ও মিলাদ মাহফিল এবং ‘রুট শিরনির’ আয়োজন করা হয়। এ অঞ্চলে অতি সুপরিচিত শিরনি হল রুট শিরনি। গ্রাম অঞ্চলের এক সময় সম্মেলিত ভাবে এই রুট শিরনি করলেও বর্তমান আধুনিক যোগে এই শিরনি করতে খুব একটা দেখা যায়না। কিন্তু রহস্যময় করোনা ভাইরাস প্রাদুর্ভাব দেখা দিতেই কমলগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে রুট শিরনি করা হচ্ছে। এছাড়া প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে হেফাজত করতে আল্লাহর সন্তুষ্টি লাভে কমলগঞ্জের বিভিন্ন পাড়া-মহল্লায় কোরআন তেলাওয়াত, বিশেষ দোয়া শিরনি বিতরণ করা হচ্ছে।
কমলগঞ্জ পৌর এলাকার রামপাশা ডায়মন্ড স্পোর্টিং ক্লাবের উদ্যোগে সোমবার বিশেষ দোয়া ও শিরণি বিতরণ করা হয়েছে। পৌরসভার ৯ নং ওয়ার্ডে স্থানীয় পৌর কাউন্সিলর রাসেল মতলিব তরফদারের উদ্যোগে স্থানীয় ঈদগামাঠে বিশেষ দোয়ার আয়োজন করা হয়। এতে দেশ ও জাতির সুরক্ষায় বিশেষ মোনাজাত শেষে শিরণি বিতরণ করা হয়। গতকাল বৃহস্পতিবার বিকালে কমলগঞ্জ পৌর কাউন্সিলর সৈয়দ জামাল হোসেনের উদ্যোগে রুট শিরনির আযোজন করা হয়। শুক্রবার বাদ জুমা কমলগঞ্জ পৌর এলাকার বিভিন্ন মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর