× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩০ অক্টোবর ২০২০, শুক্রবার

করোনা: একদিনে সর্বোচ্চ আক্রান্ত মালয়েশিয়ায় ইন্দোনেশিয়ায় মৃত বেড়ে ৭৮

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ২৭ মার্চ ২০২০, শুক্রবার, ৭:৪৫

করোনা ভাইরাসের প্রবল প্রকোপ দেখা দিয়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোতে। ভাইরাসটি যখন চীনের বাইরে ছড়াতে শুরু করে তখনই আক্রান্ত হয় এ অঞ্চলটি। তবে গত দুই সপ্তাহে ভয়াবহ অবস্থা ধারণ করেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যতম দুই দেশ ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ায়। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বৃহসপতিবার মালয়েশিয়া নতুন করে আরো ২৩৫ জন আক্রান্তের খবর প্রকাশ করেছে। এটি এখন পর্যন্ত একদিনে দেশটিতে সর্বোচ্চ সংক্রমণের ঘটনা। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০৩১ জনে। অপরদিকে প্রতিবেশী ইন্দোনেশিয়া এদিন নতুন করে ১০৩ করোনা আক্রান্ত শনাক্ত করেছে।
দেশটিতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়ালো ৮৯৩ জনে। বৃহসপতিবার করোনা পরিস্থিতি সমপর্কে জানিয়ে একটি বিবৃতি দিয়েছে মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়। এতে জানানো হয়েছে দেশটিতে এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ২৩ জন। গত এক সপ্তাহে দেশটিতে মৃতের সংখ্যা দুইগুণ হয়েছে। তাবলীগ জামাতের একটি সমাবেশ থেকে মালয়েশিয়ায় প্রথম করোনা ছড়িয়ে পড়তে শুরু করে। এরপর দেশব্যাপী দেখা দেয় এর প্রকোপ। ঘটনা বুঝতে পেরে দেশব্যাপী ভ্রমণ ও চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে মালয়েশিয়া। আগামী ১৪ই এপ্রিল পর্যন্ত চলবে এ নিষেধাজ্ঞা।
এদিকে, ইন্দোনেশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আহমদ ইউরিয়ানতো বৃহসপতিবার একটি সংবাদ সম্মেলন করেন। এতে তিনি জানান সেখানে একদিনেই করোনায় প্রায় মারা গেছে ২০ জন। ফলে করোনায় মৃত্যুর সংখ্যা দেশটিতে বেড়ে ৭৮ জনে দাঁড়ালো। আক্রান্তদের মধ্যে ৩৫ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরেছে বলেও জানিয়েছেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর