× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার

দেশের সব স্বর্ণের দোকান বন্ধ ঘোষণা

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৮:১৯

দেশের সব জুয়েলারি বা স্বর্ণের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)। বৃহস্পতিবার এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। এদিন গণমাধ্যমে পাঠানে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্বের বিভিন্ন দেশে করোনা (কোভিড-১৯) ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসের মোকাবিলায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বুধবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে করোনা (কোভিড-১৯) সংক্রামণের ঝুঁকি এড়াতে নিরাপদে গৃহে অবস্থানের নির্দেশনা দিয়েছেন। এজন্য বাংলাদেশের সব জুয়েলারি ব্যবসায়ীকে আগামী ৪ঠা এপ্রিল পর্যন্ত তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, দুঃখজনক হলেও সত্যি দুস্কৃতিকারী চক্র এ ধরনের পরিস্থিতির ফায়দা নিয়ে থাকে। জুয়েলারি একটি স্পর্শকাতর ও মূল্যবান ধাতু বিধায় এটা সাধারণত তাদের মূল টার্গেটে থাকে। এ সময় জুয়েলারি দোকানে চুরি/ডাকাতির ঘটনা সংঘটিত হওয়ার সম্ভাবনা খুব বেশি। তাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সংস্থাকে মানুষের জান-মালের নিরাপত্তা বিশেষ করে জুয়েলারি প্রতিষ্ঠানগুলোর প্রতি বিশেষ সতর্ক দৃষ্টি রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর