× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

বাউএক-এর নতুন পরিচালক প্রফেসর আসাদুজ্জামান সরকার

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ১৩ এপ্রিল ২০২০, সোমবার, ৪:১৬

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সম্প্রসারণ কেন্দ্রের (বাউএক) এর পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. মো. আসাদুজ্জামান সরকার। ভাইস-চ্যান্সেলের আদেশক্রমে রেজিস্ট্রার সাক্ষরিত গতকালের এক চিঠিতে তাকে নিয়োগ দেয়া হয়।

ড. সরকার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগের অধ্যাপক হিসেবে নিযুক্ত আছেন। এ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসাবে প্রচলিত শর্তে ২২শে এপ্রিল হতে তাকে পরবর্তী ২(দুই) বছরের জন্য বাউএক পরিচালকের দায়িত্ব প্রদান করা হয়।

কৃষকদের কৃষিক্ষেত্র সম্প্রসারণের জন্য, কৃষি-বিশ্ববিদ্যালয় সম্প্রসারণ প্রকল্প (AEP) ১৯৭৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। পরবর্তীতে ১৯৮৯ সালে এর নামকরণ করা হয় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সম্প্রসারণ কেন্দ্র (বাউএক)। উল্লেখ্য, একই বিভাগের প্রফেসর ড. মো. গোলাম ফারুক বাউএক এর পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর