× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৫ জুন ২০২০, শুক্রবার

লকডাউন ২১ মে পর্যন্ত বৃদ্ধির পক্ষে মমতা

ভারত

কলকাতা প্রতিনিধি | ২৮ এপ্রিল ২০২০, মঙ্গলবার, ১০:৪৭

লকডাউন ২১ মে পর্যন্ত বৃদ্ধির পক্ষে নিজের মত জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সেইসঙ্গে তিনি পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আন্তর্জাতিক সীমান্ত, দেশীয় ও আন্তর্জাতিক বিমান উড়ান ও আন্তরাজ্য বাস চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি রাখার পক্ষে নিজের মত জানিয়েছেন।  সোমবার এক সাংবাদিক বৈঠকে মমতা  বলেছেন, ২১ মে পর্যন্ত সাবধানে চলতে হবে। আমি আগেও বলেছিলাম। ৪৯ দিন সাবধান থাকতে হবে। করোনা সংক্রমণের নিরিখে রাজ্যকে লাল, কমলা ও সবুজ জোনে ভাগ করে  ২১ মে পর্যন্ত পরিস্থিতির মোকাবিলার প্রস্তুতি নেবার কথা জানিয়েছেন তিনি। তিনি বলেছেন, লাল জোনে আরও কড়াকড়ি করা হবে। তবে অন্যত্র কিছু কিছু ছাড় দেবারও আশ্বাস দিয়েছেন তিনি। সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকে লকডাউন বৃদ্ধিরই ইঙ্গিত দেওয়া হয়েছে।
মমতার কথায়, এ দিন প্রধানমন্ত্রীর শরীরী ভাষা দেখেও মনে হল এই অবস্থা চলবে।  তবে এদিনের বৈঠক নিয়ে মমতা তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেছেন, আমাদের কিছুই বলতে দেয়া হয় নি। তিনি অভিযোগ করেন, কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তে স্বচ্ছতা নেই। তিনি বলেন, একবার কেন্দ্রীয় সরকার বলছে কড়া হাতে লকডাউন কার্যকর করতে। আবার অন্যদিকে সব দোকান খুলে দিতে সার্কুলার দিচ্ছে। দোকান খুললে তো রাস্তায় লোক বেরোবে। আমি তাঁদের কী ভাবে না করব। তাঁর আরও অভিযোগ, কেন্দ্রীয় সরকার কোনও সিদ্ধান্ত নেওয়ার সময় রাজ্যের সঙ্গে কোনও পরামর্শ করছে না। পশ্চিমবঙ্গে এদিন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে চিকিৎসাধীন রয়েছেন ৫০৪ জন । নতুন করে মৃত্যু না বৃদ্ধি পাওয়ায় তা ২০ ই রয়েছে। এছাড়া ৩৯ জন করোনা সংক্রমিত রোগী কো মর্বিডিটিতে মারা গিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর