× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩০ মে ২০২০, শনিবার

সাংবাদিকদের জন্য ১০ লক্ষ রুপির স্বাস্থ্য বীমার ঘোষণা মমতার

ভারত

কলকাতা প্রতিনিধি | ৩ মে ২০২০, রবিবার, ৮:১৪

 রবিবার দিনটি সংবাদমাধ্যমের স্বাধীনতা দিবস হিসেবে পালন করা হচ্ছে। এই দিনটিতেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় করোনার লড়াইয়ে প্রথম সারিতে থাকা চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীসহ করোনা মোকাবিলার কাজে যুক্তদের পাশাপাশি সাংবাদিকদের জন্য ১০ লক্ষ রুপির স্বাস্থ্য বীমার কথা ঘোষণা করেছেন। রবিবার মুখ্যমন্ত্রী সংবাদ মাধ্যমের স্বাধীনতা দিবস উপলক্ষে পরপর দুটি টুইট করেছেন। এক টুইট বার্তায় মুখ্যমন্ত্রী বলেছেন, বাংলায় আমাদের সরকার সাংবাদিক-সহ প্রথম সারির কোভিড-১৯ কর্মীদের জন্য ১০ রুপি পর্যন্ত বিমা সুরক্ষা দেওয়ার ঘোষণা করেছে। সংবাদমাধ্যম স্বাধীনতা দিবস। আরেকটি টুইটে তিনি বলেছেন, গণতন্দ্রের চতুর্থ স্তম্ভ হল প্রেস। অকুতোভয় হয়ে দায়িত্বপালন করেন তারা। তিনি আরও বলেছেন, সমাজে তাঁদের অবদানের জন্য আমরা সাংবাদিকদের সম্মান করি।
বাংলার সাংবাদিকদের উন্নয়নের স্বার্থে বহু উদ্যোগ নিয়েছে আমাদের সরকার। পশ্চিমবঙ্গে অবশ্য সাংবাদিকদেও সব সুবিধা দেওয়া হয় সরকারি নথিভুক্ত সাংবাদিকদেরই। কলকাতায় সম¯ Íস্তরের সাংবাদিকদের কোনও সংগঠন নেই। কলকাতা প্রেস ক্লাব আসলেই রিপোর্টরদের ক্লাব। অনেকবারই এর সংবিধান পাল্টে সম্পাদকীয় ও বার্তাবিভাগের সাংবাদিকদেরও সদস্য দেওয়ার প্রস্তাব করা হলেও তা কার্যকর করা যায়নি । এমনকি মুখ্যমন্ত্রী প্রেস ক্লাবের এক অনুষ্ঠানে চিত্র সাংবাদিকদের প্রেস ক্লাবের সদস্য করার জন্য অনুরোধ করলেও তাও রাখা হয নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
A S Dilshad Ahmed
৯ মে ২০২০, শনিবার, ৩:৩০

আমরা তো দিদির কাছ থেকেও কিছু শিখতে পারি নাকি ? আমি কিন্তু পুরা বাংলাদেশী আবার ভুল ভেবেন না ।

অন্যান্য খবর