× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

৩০শে মে পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ, আদেশ জারি

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক | ৭ মে ২০২০, বৃহস্পতিবার, ১০:২৪

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশের স্কুল-কলেজের ছুটির মেয়াদ ৩০শে মে পর্যন্ত নির্ধারণ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। আজ বুধবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়, রমজান ও ঈদুল ফিতরের ছুটিসহ আগামী ৩০শে মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। ছুটির সময়ে শিক্ষার্থীরা নিজেদের ও অন্যদের সুরক্ষার জন্য নিজ নিজ বাসস্থানে অবস্থান করতে হবে।এ ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধকালে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা নিয়মতিভাবে সংসদ টিভি বা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত ‘আমার ঘরে আমার স্কুল’ অনুষ্ঠানের শ্রেণিপাঠ গ্রহণ করবে। আর কলেজ পর্যায়ে অধ্যক্ষরা নিজস্ব ব্যবস্থাপনায় তথ্যপ্রযুক্তি ব্যবহার করে দূরশিক্ষণ পদ্ধতিতে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখবেন।
উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশে গত ১৮ই মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Humayun Kabir (R
৭ মে ২০২০, বৃহস্পতিবার, ৯:৪৮

অ।মি শিক্ষার্থী বলছি। অ।পনারা বলুন কবে খুলবেন স্কুল? কার কথা সঠিক?

অন্যান্য খবর