× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৬ জুন ২০২০, শনিবার

৮ ভেন্টিলেটর, ১৫০০ পিপিই দিল সুইডিশ ব্র্যান্ড এইচঅ্যান্ডএম

দেশ বিদেশ

কূটনৈতিক রিপোর্টার | ১৪ মে ২০২০, বৃহস্পতিবার, ১০:১০

করোনা চিকিতসা সহায়তার অংশ হিসেবে বাংলাদেশকে ৮টি ভেন্টিলেটর এবং ১৫০০ পিপিই দিয়েছে বিশ্ববিখ্যাত সুইডিশ ব্র্যান্ড (কোম্পানি) এইচঅ্যান্ডএম। বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের উপস্থিতিতে এসব চিকিৎসা সামগ্রী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আসাদুল ইসলামের নিকট হস্তান্তর করেন কোম্পানির প্রতিনিধি বশিরুন নবী খান। এ সময় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও সুইডেনের রাষ্ট্রদূত শার্লোট্টা স্লেয়েটার উপস্থিত ছিলেন।

চিকিৎসা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী করোনার কারণে সৃষ্ট বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের ক্রয়াদেশ বাতিল না করায় এইচঅ্যান্ডএম কোম্পানিকে ধন্যবাদ জানান। তিনি বলেন এ ক্ষেত্রে সুইডেনের এ কোম্পানি আদর্শ স্থাপন করেছে এবং অন্যান্য কোম্পনিরও উচিত তাদের মডেল অনুসরণ করা।

ড. মোমেন গত এপ্রিল মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সুইডেনের প্রধানমন্ত্রীর টেলিফোনের আলাপের উল্লেখ করে বলেন, উভয় দেশ করোনার প্রভাব মোকাবিলায় একসঙ্গে কাজ করে যেতে চায়।

এ সময় সুইডিশ রাষ্ট্রদূত বলেন, সুইডেন সব সময় বাংলাদেশের পাশে আছে এবং এখন সুইডেনের কোম্পানিও একই পথ অনুসরণ করছে। তিনি করোনা ভাইরাস মোকবিলায় বাংলাদেশের সঙ্গে কাজ করার অঙ্গীকার পুর্নব্যক্ত করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর