× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার

ইরাক, সিরিয়া থেকে মার্কিনিদের বের করে দেয়ার হুমকি খামেনির

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৮ মে ২০২০, সোমবার, ৯:৫৬

ইরাক ও সিরিয়া থেকে যুক্তরাষ্ট্রকে তাড়িয়ে দেয়ার হুমকি দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আলি খামেনি। তিনি বলেছেন, বিশে^র বৃহৎ অংশ মার্কিন সরকারের দীর্ঘদিনের এই পারফরমেন্স প্রত্যাখ্যান করেছে। এ সময় তিনি যুক্তরাষ্ট্রকে যুদ্ধবাজ বলে অভিযুক্ত করেন। বলেন, কুখ্যাত সরকারগুলোকে সহায়তা করছে যুক্তরাষ্ট্র। তারা প্রশিক্ষণ দিচ্ছে সন্ত্রাসীদের। নিষ্পেষণকারীদের শর্তহীন সমর্থন দিচ্ছে। তিনি রোববার রাজধানী তেহরানে রাজনৈতিক, বিজ্ঞানী ও সাংস্কৃতিক সংগঠনের শিক্ষার্থী ও সদস্যদের একটি গ্রুপের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখছিলেন। ওই সময় তিনি এ মন্তব্য করেন বলে খবর দিয়েছে ইরানের অনলাইন রেডিও ফারদা।

যুক্তরাষ্ট্র, আঞ্চলিক কিছু দেশ এবং মাঝে মাঝে ইউরোপিয়ান কিছু শীর্ষস্থানীয় দেশ ইরানের বিরুদ্ধে অভিযোগ করেছে যে, তারা অন্য দেশে সহিংসতা ও উগ্রপন্থা ছড়িয়ে দিচ্ছে।
কিন্তু আলি খামেনি যে বক্তব্য রেখেছেন, তাতে তিনি ঠিক একই রকম অভিযোগ তুলেছেন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে। তিনি আরো বলেন, মার্কিনিরা স্পষ্ট করে বলেছে, তারা তেলের জন্য সিরিয়ায় তাদের বাহিনী মোতায়েন করেছে। কিন্তু ইরাক ও সিরিয়ায় অবস্থান করতে পারবে না মার্কিনিরা। তাদেরকে বের করে দেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Aktarujjaman
১৭ মে ২০২০, রবিবার, ১০:৩৬

তাই যেন হয়।মধ্যপ্রাচের দেশগুলিতে যতসব অশান্তির কারন আমেরিকা, ইসরায়েল ,

অন্যান্য খবর