× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার

যৌন হয়রানি, ক্ষমতার অপব্যবহার, পাকিস্তানি কূটনীতিক বরখাস্ত

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৮ মে ২০২০, সোমবার, ১০:২১

স্থানীয় এক পরিচ্ছন্নকর্মীকে যৌন নির্যাতন, ক্ষমতার অপব্যবহার, বিরোধপূর্ণ পরিবেশ সৃষ্টি এবং একজন কর্মীকে অবৈধভাবে চাকরিচ্যুত করার অপরাধে ইউক্রেনের রাজধানী কিয়েভে নিযুক্ত পাকিস্তানি কূটনীতিক ওয়াকার আহমেদকে বরখাস্ত করেছে পাকিস্তান। তিনি পাকিস্তানের ফরেন সার্ভিসের ১৮তম গ্রেডের একজন কর্মকর্তা। এ খবর দিয়েছে অনলাইন ইন্ডিয়ান এক্সপ্রেস। ৫ই মে তাকে বরখাস্ত করার চিঠি ইস্যু করে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। সে অনুযায়ী, তাকে কিয়েভে নিয়োগ করা হয়েছিল ফার্স্ট সেক্রেটারি হিসেবে। তার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো তদন্ত করে এর সত্যতা পায় পররাষ্ট্র মন্ত্রণালয়। এরপরই তাকে ওই পদ থেকে বরখাস্ত করা হয়। তবে নিয়ম অনুযায়ী, ওই কর্মকর্তা দেশে সার্ভিস ট্রাইব্যুনালে আপিল করতে পারবেন।
তার বিরুদ্ধে এক নারী পরিচ্ছন্নকর্মীকে যৌন নির্যাতনের অভিযোগ উঠছিল। পাকিস্তানি কূটনীতিবিদের নামে দূতাবাস কর্তৃপক্ষকে অভিযোগ জানান ওই নারী। তদন্তে ওই পরিচ্ছন্নকর্মীর ওপর যৌন নির্যাতন চালানোর পাশাপাশি পদের অপব্যবহারের অভিযোগ প্রমাণ হয় ওয়াকার আহমেদের বিরুদ্ধে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর