× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২১, সোমবার

চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা এখন ৭৮৯

করোনা আপডেট

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
১৮ মে ২০২০, সোমবার

চট্টগ্রামে নতুন আরো ৭৩ জনের শরীরে কররোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা এখন ৭৮৯ জন।

চট্টগ্রাম সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি সোমবার সকালে এ তথ্য জানান। তিনি জানান, রবিবার রাত পৌণে ১২টায় প্রকাশিত ৪৭০টি নমুনা পরীক্ষার ফলাফলে তিন চিকিৎসক ও দুই পুলিশ সদস্যসহ ৭৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

তিনি জানান, চট্টগ্রামের বিআইটিআইডি ল্যাবে ২৪৭ জনের নমুনা পরীক্ষায় ৩৭ জনের সংক্রমণ শনাক্ত হয়। এদের মধ্যে ২০ জন চট্টগ্রাম নগরীর এবং উপজেলাগুলোতে ১৭ জন। এদের মধ্যে বোয়ালখালী উপজেলার ৪ জন, পটিয়াতে ৫ জন, সীতাকুন্ডে ২ জন, রাঙ্গুনিয়ায় ৫ জন ও বাঁশবাড়িয়া এলাকায় ১ জন রোগী শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ল্যাবে ১৩০টি নমুনা পরীক্ষায় ৩০ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। সবাই চট্টগ্রাম জেলার বাসিন্দা।
এদের মধ্যে ২৮ জন চট্টগ্রাম নগরীর এবং উপজেলাগুলোতে ২৫ জন শনাক্ত হয়েছে।
এছাড়া চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৬ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে কক্সবাজার মেডিকেলে।

আর চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষায় ১২ জনের সংক্রমণ ধরা পড়েছে। এদের মধ্যে সবাই চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলার।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত ৭৮৯ জনের মধ্যে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১০০ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর