× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ ডিসেম্বর ২০২০, রবিবার

করোনায় আক্রান্ত আনসার ভিডিপি’র ২২২ সদস্য

করোনা আপডেট

রুদ্র মিজান
১৮ মে ২০২০, সোমবার

দেশে সংক্রমণের সময়ে দায়িত্ব পালনে মাঠে রয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। বিভিন্ন থানা পুলিশের সঙ্গে টহল থেকে শুরু করে, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, বিশিষ্ট ব্যক্তিদের নিরাপত্তায় কাজ করছেন তারা। এমনকি লকডাউনে শ্রমিক সঙ্কটে যখন ধান কাটতে হিমশিম খাচ্ছেন কৃষক, তখন কাস্তে হাতে মাঠে নেমেছেন তারা। দূর্গত এলাকায় পৌঁছে দিয়েছেন খাবার। দায়িত্ব পালন করতে গিয়েই একের পর এক আক্রান্ত হচ্ছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা।

প্রাণঘাতি করোনা ভাইরাসে নতুন করে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ১০ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এই বাহিনীর বিভিন্নপর্যায়ের সর্বমোট ২শ’২২ জন সদস্য ও কর্মচারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আনসার ভিডিপি সূত্রে জানা গেছে এসব তথ্য।

আক্রান্তদের মধ্যে ঢাকায় অক্রান্ত হয়েছেন ১শ’৯৩ জন।
ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন ২৯ জন। আক্রান্তদের মধ্যে রয়েছেন বাহিনীর উপ-মহাপরিচালক একজন, ৯১ জন ব্যাটালিয়ন আনসার, ১শ’২৫ জনঅঙ্গীভূত আনসার, একজন বিশেষ আনসার, একজন মহিলা আনসার, একজন নাসিং সহকারী, একজন সিগন্যাল অপারেটর ও একজন ভিডিপি সদস্য।

আক্রান্ত সদস্যদের মধ্যে ৭৭ জন ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে এবং ৯০ জন অঙ্গীভূত আনসার সদস্য ঢাকা মহানগর পুলিশের সঙ্গে কর্মরত রয়েছে। এছাড়া বাকীরা সদর দপ্তর এবং  বিভিন্ন জেলায়।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, সাজেদা মেডিকেল ও রাজারবাগ পুলিশ হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে বাহিনীর ১৫৯ জন সদস্য করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

করোনাভাইরাসে এ পর্যন্ত এই বাহিনীর একজন সদস্য মৃত্যু মারা গেছেন। মতিনি আব্দুল মজিদ। পিসি অঙ্গীভূত আনসার। মৃত্যুর পূর্বে আব্দুল মজিদ গুলশান বিভাগের ভাটারা থানায় কর্মরত ছিলেন। গত ১১ই মে দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু ঘটে। এখন পর্যন্ত করোনা আক্রান্ত আনসার সদসদ্যের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ১৯ জন।

এসব বিষয়ে আনসার ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ বলেছেন, আক্রান্তদের সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। অনেকে সুস্থ হচ্ছেন। এ বিষয়ে সবাইকে সচেতনভাবে দায়িত্ব পালনের আহবান জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর