× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৬ জুন ২০২০, শনিবার

দোহারে ১৬ পুলিশসহ ১৭ জনের করোনা পজেটিভ

দেশ বিদেশ

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি | ১৮ মে ২০২০, সোমবার, ৭:৫০

ঢাকার দোহার উপজেলায় ১৬ জন পুলিশ সদস্যসহ ১৭ জনের শরীরে করোনাভাইরাস পজেটিভ এসেছে। এ নিয়ে উপজেলায় আক্রান্তে সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০ জনে। এরই মধ্যে মৃত্যুবরণ করেছেন দুইজন। রবিবার রাত ১২টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র।

জ্যোতি বিকাশ চন্দ্র জানান, নতুন করে আক্রান্ত ১৭ জনের মধ্যে ১৬ জনই দোহার থানা পুলিশের সদস্য। আক্রান্ত আরেকজন উপজেলার দুবলি বাজারের একজন পল্লী চিকিৎসক। সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, যেহেতু আক্রান্তের সংখ্যা বাড়ছে সেহেতু সবাইকে ঘরে থাকতে হবে। প্রয়োজনে বাইরে আসলেও সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

দোহার থানার ওসি (তদন্ত) আরাফাত হোসেন জানান, দোহার থানায় আক্রান্ত ১৬ জন পুলিশ সদস্যের মধ্যে একজন পুরুষ এএসআই ও একজন নারী এএসআই, বাকি ১৪ জন পুলিশ কনস্টেবল। তিনি বলেন, পুলিশরা নিজেদের দায়িত্ববোধ থেকে করোনা পরিস্থতি নিয়ন্ত্রণে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত, সামাজিক দুরত্ব নিশ্চিত, বাজার ব্যবস্থাপনা, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ সহ প্রতিটি ক্ষেত্রে অগ্রভাগে কাজ করেছে।
যে কারণে পুলিশের আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। তিনি বলেন, সবকিছুর পরেও দোহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজ্জাদ হোসেনের নেতৃত্বে আমরা দোহারবাসীকে সেবা দিয়ে যাব।


নবাবগঞ্জে আক্রান্ত বেড়ে ২৪
এদিকে নবাবগঞ্জ উপজেলায় একদিনে নতুন করে আরও তিন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪ জনে। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাতজন।

রোববার (১৭ মে) রাত ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ জানান, রাতে পাওয়া পরীক্ষার ফলাফলে তারা বিষয়টি নিশ্চিত হয়েছেন।

ডা. অনুপ জানান, নতুন আক্রান্তরা নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়নের বাসিন্দা। এদের নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪ জনে। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাতজন। নতুন আক্রান্তদের চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত প্রক্রিয়াধীন রয়েছে জানিয়ে ডা. অনুপ জানান, সংক্রমনের ঝুঁকি এড়াতে আক্রান্তদের স্বজনদের হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেওয়াসহ প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেওয়া হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর