× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১ জুন ২০২০, সোমবার

‘বর্তমান সরকার ভীতু’

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৯ মে ২০২০, মঙ্গলবার, ২:৩৪

মালয়েশিয়ার বর্তমান সরকারকে ভীতু বলে আখ্যায়িত করেছেন বিরোধী দলীয় নেতা আনোয়ার ইব্রাহিম। তিনি আরো বলেন, বর্তমান সরকার আগামী নির্বাচন পর্যন্ত টিকবে কিনা তা নিয়েও সংশয় রয়েছে। এ ছাড়া তাদের জোটেও রয়েছে সংখ্যাগরিষ্ঠতার অভাব। ব্লুমবার্গ টেলিভিশনের হাসলিন্দা আমিনকে দেয়া এক সাক্ষাতকারে আনোয়ার ইব্রাহিম বলেন, যদি বর্তমান সরকারের প্রকৃতপক্ষে কোন আত্মবিশ^াস থাকতো তাহলে তারা পার্লামেন্টকে যথোচিত প্রক্রিয়ায় পরিচালনা করতো। কিন্তু তারা তা করে নি। স্পষ্টত তাদের সফলতা নিয়ে রয়েছে ভীতি। আছে অনাস্থা ভোট নিয়ে ভীতি। তাই এই সরকারের বৈধতা নিয়ে প্রশ্ন রয়েছে।
এ খবর দিয়েছে অনলাইন নিউ স্ট্রেইটস টাইমস। এতে বলা হয়, আনোয়ার ইব্রাহিম বলেছেন পার্লামেন্টের মোট ২২২ আসনের মধ্যে তার পাকাতান হারাপান জোট ১০৭ আসন নিশ্চিত করার দিকে মনোনিবেশ করবে আগামী নির্বাচনে। ২০২৩ সালের সেপ্টেম্বরের আগে বা সেপ্টেম্বরে সেখানে হতে পারে নতুন জাতীয় নির্বাচন।
উল্লেখ্য, ক্ষমতা গ্রহণের পর প্রথম পার্লামেন্ট অধিবেশনে কোনোমতে চ্যালেঞ্জ মোকাবিলা করেছেন প্রধানমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিন। কারণ, ওই একদিনের অধিবেশনে রাজার ভাষণের ওপর নির্ধারিত ছিল। ফলে প্রধানমন্ত্রী অন্য সব বিষয় এড়িয়ে যেতে পেরেছেন। বিরোধীরা তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার সুযোগ পান নি। মঙ্গলবারে দেয়া ওই সাক্ষাতকারে বিরোধী দল থেকে তিনি প্রধানমন্ত্রী পড়ে জোটের প্রার্থী হবেন কিনা এমন প্রশ্ন এড়িয়ে গেছেন আনোয়ার ইব্রাহিম। তিনি বলেছেন, এখানে ব্যক্তিত্ব কোনো বিষয় নয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর