× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১ জুন ২০২০, সোমবার

বাতিল স্কটিশ লীগ, চ্যাম্পিয়ন সেল্টিক

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ মে ২০২০, বুধবার, ১২:২৪

ইউরোপে ফিরতে শুরু করেছে ফুটবল। কিন্তু ঠিক এই সময়েই ইউরোপে বাতিল হলো আরো একটি ফুটবল লীগ। করোনা ভাইরাসের প্রভাবে স্থগিত হওয়া স্কটিশ প্রিমিয়ারশিপ বাতিল করা হয়েছে। পয়েন্ট টেবিলে এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে সেল্টিককে। গত ১৩ই মার্চ লীগ স্থগিত হওয়ার সময় শিরোপা প্রতিদ্বন্দ্বী রেঞ্জার্সের চেয়ে ১৩ পয়েন্টে এগিয়ে ছিল সেল্টিক। ফলে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগে জায়গা করে নিয়েছেন সেলটিকই। অন্যদিকে অবনমনে পড়েছে হার্টস অব মিডলোথিয়ান। সোমবার লীগের ১২ দলের সঙ্গে আলোচনা করে সম্মিলিতভাবে এ সিদ্ধান্ত নিয়েছে স্কটিশ প্রফেশনাল প্রিমিয়ার ফুটবল লীগ (এসপিএফএল)।
বাস্তব সম্মত নয় জেনেও বিকল্প কোনো উপায় না থাকায় বাধ্য হয়ে এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছিলেন এসপিএফএল চেয়ারম্যান মুরদচ ম্যাকলেনান।
এসপিএফএল প্রধান নির্বাহী তার বিবৃতিতে বলেছেন, ‘স্পষ্ট এবং সর্বসম্মত দৃষ্টিতে বলা যায় খেলা চালিয়ে যাওয়া সম্ভব নয়। লীগ এখন অবিলম্বে প্রায় ৭ মিলিয়ন পাউন্ড পুরস্কারের অর্থ প্রদান করতে পারে। এখন আমাদের মূল উদ্দেশ্য কীভাবে ফুটবলকে যত তাড়াতাড়ি সম্ভব নিরাপদে মাঠে গড়ানো যায়।’

ইউরোপে এর আগে ফরাসি লীগ ওয়ান, বেলজিয়ান ও ডাচ লীগ বাতিল করে দেয়া হয়েছে। লীগ ওয়ানে পিএসজি ও বেলজিয়ান লীগে ক্লাব ব্রুসকে চ্যাম্পিয়ন ঘোষণা হলেও ডাচ লীগে কাউকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর