× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার

করোনা : ইতালিতে ২৪ ঘন্টায় সুস্থ আরো ২ হাজার ৭৫ জন 

বিশ্বজমিন

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি | ২০ মে ২০২০, বুধবার, ৯:২৯

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির তথ্য অনুযায়ী মঙ্গলবার (১৯ মে) করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৭৫ জন করোনা রোগী। এ নিয়ে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ১ লাখ ২৯ হাজার ৪০১ জন। ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির হালনাগাদ পরিসংখ্যানে, গত একদিনে ইতালিতে ১৬২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে । এ নিয়ে ইতালিতে মোট মারা গেছে ৩২ হাজার ১৬৯ জন। এদিন ইতালিতে  ৮১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে আক্রান্তের সংখ্যা দুই লাখ ২৬ হাজার ৬৯৯ জনে পৌঁছেছে।
 
এদিকে ইতালিতে করোনার প্রকোপ কমতে থাকায় ধাপে ধাপে শিথিল করা হচ্ছে লকডাউন। গত ৪ মে প্রথম ধাপে লকডাউন শিথিল করা হয় এর পর থেকে মানুষজন ঘরের বাহিরে আসার সুযোগ পায়। স্বল্প পরিসরে চালু করা হয় উৎপাদন শিল্প, নির্মাণ খাত, পাইকারি পণ্যের দোকান, ফুল-ফলের দোকান।
দীর্ঘ দুই মাস পর ঘর থেকে বেরিয়ে কাজে যোগ দেন প্রায় অর্ধকোটি মানুষ।
 
ব্যস্ততম রাস্তাগুলো মুখরিত হতে শুরু করে মানুষের কোলাহল আর উচ্ছাসে। শহরবাসীদের পদচারণায় পরিপূর্ণ হয় দেশটির ব্যস্ততম রাস্তা, পার্ক, সমুদ্র সৈকতসহ খোলামেলা স্থানগুলো। দ্বিতীয় ধাপে ১৮ মে  থেকে দেশটির দৈনিক পণ্যের দোকান, রেস্তোরাঁ ও সেলুন খুলে দেওয়া হয়। উপসনালয়গুলো খুলে দেওয়া হয়েছে।
 
দেশটির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে বলেন, দীর্ঘ দুই মাস পর ইতালির এক অঞ্চল থেকে আরেক অঞ্চলে ভ্রমণের অনুমতি দেওয়া হবে । নিরাপত্তার স্বার্থে সবাইকে মাস্ক ব্যবহার করতে পরামর্শ দিয়েছেন তিনি। করোনার প্রভাব পুরোপুরি শেষ না হওয়ায় সবাইকে নিয়ম মেনে চলতেও আহ্বান জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর