× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৬ জুন ২০২০, শনিবার
তারকা যখন ঘরে

ঠুনকো জীবন নিয়ে আমরা বেশি ব্যস্ত থাকি -অ্যানি খান

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২০ মে ২০২০, বুধবার, ১০:০১

জনপ্রিয় অভিনেত্রী ও উপস্থাপিকা অ্যানি খান। প্রায় দুই মাস ঘরবন্দি হয়ে আছেন এই পর্দাকন্যা। লকডাউনের আগে ঈদুল ফিতরের জন্য দুটি নাটকে কাজ করেছেন বলে জানান। ঘরবন্দি সময় কেমন কাটছে? তিনি বলেন, ভালো কাটছে। পুরোটা সময় ইবাদতে ব্যস্ত থাকছি। রোজা রাখছি। পাঁচ ওয়াক্ত নামাজ পড়ছি। কোরআন পড়ছি।
কোরআনের তাফসির পড়ছি। হাদিস পড়ছি। পাশাপাশি টুকটাক বাসার কাজ করছি। শুটিংয়ের চেয়েও বেশি ব্যস্ততায় সময় যাচ্ছে। ঘরবন্দি জীবনে কী উপলব্ধি এলো? তিনি বলেন, যে জীবন নিয়ে আমরা এত পরিকল্পনা করি, এত ব্যস্ত থাকি, এত তাড়াহুড়ো করি, সেটা যে কোনো সময় ফুরিয়ে যেতে পারে। ঠুনকো জীবন নিয়ে আমরা বেশি ব্যস্ত থাকি। যে বিষয়কে জীবনে গুরুত্ব দেওয়া উচিত সেটাকে গুরুত্ব না দিয়ে অন্য কিছুকে লক্ষ্য ধরে আমরা জীবন চালাচ্ছি। এই করোনায় আমাদের বোঝা উচিত জীবনের মূল লক্ষ্য কোনটি। তারপর জীবিকার জন্য আনুষঙ্গিক কাজ করা উচিত। করোনা ভাইরাসে আমাদের জীবনের প্রতিদিনের চিত্রে বেশ পরিবর্তন এসেছে বলেও তিনি মন্তব্য করেন। তা কেমন? তিনি বলেন, মানুষ পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবে। সঙ্গে হ্যান্ড স্যানিটাইজার রাখবে, মাস্ক রাখবে। দূরত্ব বজায় রেখে কাজ করবে। অর্থাৎ পরিষ্কার-পরিচ্ছন্নতার অভ্যাস গড়ে উঠবে। এ ছাড়া মানুষের বদ অভ্যাস দূর হচ্ছে। নিয়ম মেনে শুটিং শুরুর নির্দেশনা এসেছে। এ বিষয়ে আপনি কী বলবেন ? তিনি বলেন, আমি এই সময়ে শুটিং করবো না। একটা দীর্ঘ বিরতি নেবো। তারপর দেখা যাবে কী হয়। ঈদের কাজ নিয়েও এই অভিনেত্রী কথা বলেন। তার ভাষ্য, লকডাউনের আগে দুটি নাটকে কাজ করেছিলাম। সেগুলো ঈদে প্রচার হবে। এদিকে বাংলাভিশনে একটি অনুষ্ঠান উপস্থাপনার কথা থাকলেও তা করা হয়নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর