× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার

আগে দেখা যায় নি এমন আর্থিক মন্দায় পড়তে যাচ্ছে বৃটেন- ঋষি সুনাক

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২০ মে ২০২০, বুধবার, ১০:৩২

বৃটেন এমন এক ভয়াবহ অর্থনৈতিক মন্দার মুখোমুখি হতে যাচ্ছে, যা এর আগে কখনো দেখা যায় নি। এমন ভয়াবহ সতর্কতা উচ্চারণ করেছেন বৃটিশ অর্থমন্ত্রী ঋষি সুনাক। তিনি বলেছেন, করোনা ভাইরাস মহামারির কারণে বেকারভাতা বা বেকারত্ব সুবিধা দাবির সংখ্যা অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে। এই সংখ্যা এখন শতকরা প্রায় ৭০ ভাগ। অল্প সময়ে অর্থনীতি তার আগের অবস্থায় ফিরতে পারবে না বলে সংশয়ের কথা উল্লেখ করেন তিনি। একই সঙ্গে দেশের অর্থনীতিতে স্থায়ী একটি ভীতিকর াবস্থার আশঙ্কা প্রকাশ করেন তিনি। এ খবর দিয়েছে বৃটেনের অনলাইন আইনিউজ। এতে বলা হয়, করোনা ভাইরাস সংক্রমণের কারণে পুরো এপ্রিল ছিল লকডাউন।
এর ফলে চারদিকে এক কঠিন অবস্থার সৃষ্টি হয়। ফলে শুধু এপ্রিলে বেকারত্ব সুবিধা পাওয়ার দাবিদার বৃদ্ধি পেয়েছে ৮ লাখ ৫৬ হাজার ৫০০। সব মিলিয়ে এই সুবিধা দাবিদার এখন ২১ লাখ। এই সংখ্যা প্রকাশ হওয়ার পর ওই মন্তব্য করেছেন ঋষি সুনাক। সরকারি ওই ডাটা প্রকাশ করেছে অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিসটিকস। এতে বলা হয়েছে, এই সংখ্যায় সার্বজনীন ঋণ বৃদ্ধি পেয়েছে শতকরা ৬৯ ভাগ। ১৯৭০-এর দশকের প্রথম দিক থেকে শুরু করে যে রেকর্ড আছে তারপর এটাই কোনো একক মাসে সর্বোচ্চ সংখ্যাক বেকারত্ব ভাতা বা সুবিধা পাওয়ার আবেদন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর