× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৬ জুন ২০২০, শনিবার

শিশুদের নিয়ে স্বপ্নীল সজীবের ‘আনন্দের গান’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২০ মে ২০২০, বুধবার, ১:০২

সারা পৃথিবী এখন থমকে আছে করোনা আতঙ্কে। এরইমধ্যে দ্বারপ্রান্তে পবিত্র ঈদুল ফিতর। ঈদকে প্রতি বছর আমরা নানা আয়োজনে বর্ণিল করে তুলি। তবে এবার পরিস্থিতি অন্যরকম। এ পরিস্থিতিতে আশে পাশের সুবিধা বঞ্চিত অনেক শিশুর জন্যই নতুন জামা কেনার সামর্থ্য নেই তাদের পরিবারের। এবার এই সুবিধাবঞ্চিত কিছু শিশুর সঙ্গে ঈদের আনন্দ, নতুন জামা আর আনন্দের গান ভাগ করে নিয়েছেন সংগীতশিল্পী স্বপ্নীল সজীব। তিনি বলেন, শিল্পী হিসেবে আমাদের দায়বদ্ধতা অনেক। আমি বহুদিন ধরেই সুবিধাবঞ্চিত শিশুদের গান শেখাই।
তারই ধারাবাহিকতায় এবার ঈদে কানাডার আনোয়ার আজাদ ফিল্মসের পৃষ্ঠপোষকতায় আমার এলাকার আশেপাশের কিছু সুবিধাবঞ্চিত শিশুকে নতুন পোশাক দিয়ে ঈদ আনন্দ ভাগ করে নিয়েছি। সেই আনন্দের ধারণকৃত কিছু অংশ দিয়ে নির্মাণ করেছি আমার নতুন গান ‘আনন্দের গান’। সেখানে গেয়েছি আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বহুলশ্রুত গান ‘রমজানের ঐ রোজার শেষে এল খুশির ঈদ’ এবং সত্যজিৎ রায়ের ‘হীরকরাজার দেশে’ সিনেমার গান ‘আহা কি আনন্দ আকাশে বাতাসে’। ভিন্ন সুরের হলেও দুটি গানই আনন্দের কথা বলছে। মানবতার জয়গানের কথা বলছে। এটি নতুনভাবে সংগীতায়োজন করেছেন আমজাদ হোসেন এবং ভিডিও নির্মাণ করেছেন আবদুল্লাহ মোহাম্মদ আহাদ। গানটি ঈদুল ফিতরে আনোয়ার আজাদ ফিল্মসের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর