× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার

ন্যান্সি পেলোসিকে ‘মানসিকভাবে অসুস্থ’ বলে আক্রমণ ট্রাম্পের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২০ মে ২০২০, বুধবার, ৪:২০

এবার হাউজ অব রিপ্রেজেন্টেটিভের স্পিকার ন্যান্সি পেলোসিকে ‘মানসিকভাবে অসুস্থ’ নারী বলে আক্রমণ করলেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। মঙ্গলবার তিনি পেলোসির মানসিক সমস্যা রয়েছে বলে দাবি করেন। বলেন, পেলোসি একজন অসুস্থ নারী। তিনি অসংখ্য সমস্যায় ভুগছেন, অসংখ্য মানসিক সমস্যায়। এ খবর দিয়েছে নিউ ইয়র্ক পোস্ট।
এর আগে ন্যান্সি পেলোসি একটি টেলিভিশন অনুষ্ঠানে ট্রাম্পের ওজন নিয়ে ‘পোক’ করেন। ট্রাম্প জানিয়েছিলেন, কোভিড-১৯ থেকে বাঁচতে তিনি হাইড্রোক্সিক্লোরোকুইন খাচ্ছেন এবং তার মধ্যে কোনো খারাপ প্রভাব পরেনি। সোমবার সিএনএনে প্রচারিত হওয়া ‘কুপার ৩৬০’ অনুষ্ঠানে পেলোসি বলেন, ট্রাম্পের হাইড্রোক্সিক্লোরোকুইন নেয়া উচিত নয় কারণ তার অসুস্থরকমের স্থুলতা রয়েছে। এর জবাবেই ন্যান্সিকে মৌখিক আক্রমণ করেন বলে ধারণা করা হচ্ছে।
মার্কিন বিচার মন্ত্রণালয়ে দেয়া দীর্ঘ এক বক্তৃতার মাঝে ওই আক্রমণাত্মক কথা বলেন তিনি। ট্রামপ আরো বলেন, আমি তার এসব কথার জবাব দিতে চাই নি। আমার ধারণা, পেলোসিকে নিয়ে কথা বলা সময়ের অপচয়।
মার্কিন গবেষকরা বারবার হাইড্রোক্সিক্লোরোকুইন ব্যবহারে সাবধান করেছেন। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, হাইড্রোক্সিক্লোরোকুইন ব্যবহার করলে হৃদযন্ত্রে বড় ধরণের সমস্যা দেখা দিতে পারে। অপরদিকে ‘মার্কিন ন্যাশনাল ইনস্টিটিউ অব এলার্জি এন্ড ইনফেকশাস ডিজিজ’-এর পরিচালক এন্থোনি ফাউচি বলেন, এখনো কোনো ধরণের পরীক্ষায় প্রমাণিত হয়নি যে হাইড্রোক্সিক্লোরোকুইন কোভিড-১৯ প্রতিরোধ করতে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর