× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার

আম্ফান: জনগণের পাশে থাকতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশনা শেখ হাসিনার

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২০ মে ২০২০, বুধবার, ৭:২৩

ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলায় জনগণের পাশে থাকতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সভাপতির নির্দেশে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দ দলীয় নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ ও প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেছেন। বুধবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে উপস্থিত থেকে ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় সরকারের পাশাপাশি দলীয় নেতা-কর্মীদের প্রস্তুত থাকার জন্য দেশের বিভিন্ন জেলা নেতৃবৃন্দেক টেলিফোনে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
 
এ সময় ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের উপকূলের সাধারণ জনগণকে দ্রুত সময়ের মধ্যে আশ্রয় কেন্দ্রে নিয়ে যাওয়া এবং শারীরিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে আশ্রয় কেন্দ্রে মানুষের অবস্থান নিশ্চিতকরণে প্রশাসনেক সার্বিক সহায়তা প্রদান করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। একই সঙ্গে দুর্যোগপূর্ণ এই আবহাওয়ায় উপকূলের মানুষের জন্য নিরাপদ আশ্রয়, খাদ্য সহায়তা ও চিকিৎসাসেবা প্রাপ্তি নিশ্চিত করতে সর্বাত্মক কর্মপ্রয়াস চালিয়ে যাওয়ার আহ্বান জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ, আফম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

এই বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর নানক বলেন,  ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সব উপকূলীয় জেলায় নজরদারি বাড়ানো হয়েছে। সেখানে সর্বত্র আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোকে কাজ করতে শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন।


তিনি বলেন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপকূলীয় এলাকার মানুষকে সেবা দেবেন।  জনগণকে সঙ্গে নিয়ে আমরা এই প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করব। জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ সকল দুর্যোগে জনগণের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর