× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

চাঁদপুরে নতুন আক্রান্ত ১৮

করোনা আপডেট

চাঁদপুর প্রতিনিধি | ২০ মে ২০২০, বুধবার, ৭:২৬

চাঁদপুরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা আরো ১৮ জন বেড়েছে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলা তথা চাঁদপুর শহরে ১২জন, শাহরাস্তিতে ৪ জন, ফরিদগঞ্জে ১জন ও মতলব দক্ষিণের ১জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে চাঁদপুর শহরের ২জন ও শাহরাস্তির ১জন মারা গেছেন।

এ নিয়ে জেলায় করোনায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৪ জনে। এর মধ্যে মৃতের সংখ্যা ৮ জন। সুস্থ হয়েছেন ২১জন। চিকিৎসাধীন আছেন ৭২জন। চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে বুধবার দুপুরে এসব তথ্য জানা গেছে।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৩ জনের মধ্যে চাঁদপুর শহরের চিত্রলেখা মোড় এলাকার মৃত বৃদ্ধ-বৃদ্ধা (স্বামী-স্ত্রী) এবং শাহরাস্তির একজন রয়েছেন। তারা সবাই করোনার উপসর্গ নিয়ে মারা যান।
নতুন করে করোনা শনাক্তকৃত চাঁদপুর শহরের অন্যরা হলেন- মমিনপাড়া এলাকার বাসিন্দা জেলা পরিষদের একজন স্টাফ, তার স্ত্রী ও ৪ সন্তান (পরিবারের মোট ৬জন), জোড়পুকুরপাড়া এলাকার ১জন, বিপণীবাগ এলাকার ১জন, বেগম মসজিদ সংলগ্ন ১জন ও স্টেডিয়াম রোড এলাকার ১জন।
শনাক্ত অন্যদের মধ্যে শাহরাস্তির ৩ জন, ফরিদগঞ্জের ১জন ও মতলব দক্ষিণের ১জন রয়েছেন।

চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, বুধবার জেলার মোট ৮৫ জনের নমুনা টেস্টের রিপোর্ট এসেছে। এর মধ্যে ১৮ জন পজেটিভ (৩জন মৃতসহ)। আর বাকী ৬৭ জনের রিপোর্ট করোনা নেগেটিভ।

চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ৯৪ জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৫৩, ফরিদগঞ্জে ১১, মতলব উত্তরে ৬, হাজীগঞ্জে ৫, মতলব দক্ষিণ ৬, কচুয়ায় ৪, শাহরাস্তিতে ৭ ও হাইমচরে ২ জন।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বুধবার দুপুরে এক প্রেস নোটে জানান, চাঁদপুর থেকে আরো ২০ জনের নমুুনা প্রেরণ করা হয়েছে করোনা টেস্টের জন্য। এ নিয়ে মোট প্রেরণকৃত নমুনার সংখ্যা দাঁড়ালো ১২২০। এর বিপরীতে রিপোর্ট এসেছে ১০৫৭টি। রিপোর্ট অপেক্ষমান ১৬৩টি।

তিনি জানান, চাঁদপুর জেলায় এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৬১ জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৫১ জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ১০জন। জেলায় মোট হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তির সংখ্যা ৩৬৬৩ জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৬০৯ জন। বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন ৫৪ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর