× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৫ জুন ২০২০, শুক্রবার

চুনারুঘাট সীমান্তে বেড়ে গেছে গাঁজা ব্যবসা

বাংলারজমিন

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি | ২১ মে ২০২০, বৃহস্পতিবার, ৪:৩৬

চুনারুঘাট সীমান্তে বেড়ে গেছে গাঁজা ব্যবসা। চিহ্নিত মাদক ব্যবসায়ীরা ভারতের ত্রিপুরা থেকে গাঁজা এনে তা পাচার করছে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে। সীমান্তরক্ষী বিজিবি, পুলিশ মাদক ব্যবসায়ীদের রোধ করতে পারছে না। দেশে করোনা ভাইরাস ও রমজান নিয়ে সাধারণ মানুষের দৃষ্টিভঙ্গি যখন ভিন্ন দিকে ঠিক তখন সীমান্তের চিহ্নিত মাদক ব্যবসায়ীরা গাঁজা পাচারে সর্বশক্তি নিয়োগ দিয়েছে। সেহ্রি ও ইফতারের পর্ব মুহূর্তে গাঁজার চালান যাচ্ছে নির্দিষ্ট আড়তে। গত ১ সপ্তাহে জনতা ও আইনশৃঙ্খলা বাহিনীর হাতে বিপুল পরিমাণ গাঁজা আটকের পর বিষয়টি সাধারণ মানুষের নজরে আসে। চুনারুঘাট উপজেলার সাতছড়ি, চিমটিবিল, গুইবিল,বাল্লা, রেমা এবং কালেঙ্গা সীমান্তের ১০টি পয়েন্ট দিয়ে গাঁজা প্রবেশ করছে দেশে। গাঁজা ব্যবসায় আলীনগর, রেমা, চেকানগর, গোবরখলা, বাল্লা, টেকেরঘাট, কেদারাকোর্ট, দুধপাতিল, টিলাবাড়ি, সাদ্দাম বাজার, হাপ্টারহাওর, ইকরতলী, নালুয়া, আমু এবং চিমটিবিলখাস গ্রামের ২ শতাধিক মাদক ব্যবসায়ী মাদক পাচারে জড়িত।
গত সপ্তাহে নরসিংদী এলাকায় র‌্যাবের হাতে সাদ্দাম বাজারের মৃত ছিদ্দিক আলীর পুত্র রিয়াদ ২০ কেজি গাঁজাসহ আটক হয়। ৯ই মে গুইবিল বিজিবি'র হাতে ৮ কেজি গাঁজাসহ আটক হয় ডুলনা গ্রামের ছিদ্দিক। ১৮ই মে ডুলনা চা বাগানের শ্রমিক রাম কালিয়া মুন্ডা নামে এক ব্যক্তিকে ১৯০ পিস ইয়াবাসহ আটক করে বিজিবি। গত বুধবার সন্ধ্যায় আহম্মদাবাদ ইউপির বগাডুবি গ্রামে মাদকে চালান আটক করতে গিয়ে মাদক ব্যবসায়ী, নোয়ানী গ্রামের কামালের ছুরিকাঘাতে মারাত্মক আহত হয় রাব্বি নামের এক কিশোর। সে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে  লড়ছে। ইউপি চেয়ারম্যান সনজু চৌধুরী বলেন, কিশোর রাব্বি গ্রাম পুলিশ সালামের সঙ্গে গাঁজা আটকের ঘটনা দেখতে গিয়েছিল। এর ৪ দিন আগে বনগাঁও গ্রামের রাব্বির হাতে কিছু গাঁজা এবং একটি মোটরসাইকেল আটক হয়েছিল। সীমান্ত সূত্র জানান, মাদকের গড ফাদাররা রাজনৈতিক ছত্রছায়ায় থেকে নির্বিঘেœ মাদক ব্যবসা করছে। কোনো কোনো মাদক ব্যবসায়ী পুলিশের বিরুদ্ধে মামলা করে পুলিশকে কোণঠাসা করে রেখেছে। পুলিশ নিরাপত্তার প্রশ্নে প্রভাবশালী মাদক ব্যবসায়ীদের আটকাতে পারছে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর