× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৫ জুন ২০২০, শুক্রবার

সিরি আ শেষের সময়সীমা নির্ধারণ

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ মে ২০২০, শুক্রবার, ১২:১৩

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে গত ৯ই মার্চ থেকে স্থগিত রয়েছে ইতালিয়ন সিরি আ ফুটবল আসর। লীগের ২০টি ক্লাবের খেলোয়াড়রা চলতি মাসের শুরু থেকে ব্যক্তিগত অনুশীলনে ফিরলেও খেলা আবার কবে মাঠে গড়াবে তার কোনো নিশ্চয়তা নেই। এরই মাঝে বুধবার সিরি আ শেষের দিনক্ষণ চূড়ান্ত করেছে দেশটির ফুটবল ফেডারেশন। ২০শে আগস্টের মধ্যে শেষ করতে হবে চলতি মৌসুমের সিরি আ। নতুন মৌসুম কবে শুরু হবে তারও ইঙ্গিত দিয়েছে তারা। ১লা সেপ্টেম্বর নতুন মৌসুম শুরু করতে চায় ইতালি ফুটবল ফেডারেশন।
ইতালিতে চলতি মৌসুমের ফুটবল শেষ পর্যন্ত মাঠে গড়াবে কি না তা নিয়ে সংশয় এখনো কাটেনি। একক পর্যায়ের অনুশীলন শেষে ১৮ই মে থেকে দলীয় অনুশীলনে ফেরার কথা ছিল রোনালদো-দিবালাদের। কিন্তু ইতালিয়ান সরকারের করোনা ভাইরাস বিষয়ক টেকনিক্যাল কমিটির সঙ্গে সমঝোতায় পৌঁছাতে পারেনি তারা।
তাই দলীয় অনুশীলন শুরুর দিনক্ষণ পিছিয়ে গেছে।
ইতালি সরকারের অনুমোদন নিয়ে আগামী ১৩ই জুন খেলা ফের শুরু করার পরিকল্পনা করেছিল লীগ কর্তৃপক্ষ। কিন্তু ১৮ই মে ফুটবল ফেডারেশন জানিয়েছে, অন্তত ১৪ই জুন পর্যন্ত স্থগিত থাকবে ইউরোপের অন্যতম শীর্ষ ফুটবল প্রতিযোগিতাটি। স্থগিত থাকা সিরি আ শেষ পর্যন্ত মাঠে গড়াবে কি-না তা জানা যাবে আগামী ২৮ মে। সেদিন চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে দেশটির সরকার।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গত ৯মফ মার্চ থেকে স্থগিত আছে সিরি আ। আসরে সব দলের এখনও বাকি ১২টি করে ম্যাচ। কয়েকটি দলের একটি করে ম্যাচ বেশি বাকি। ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে জুভেন্টাস। সমান ম্যাচে তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে লাজিও।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর