× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৫ জুন ২০২০, শুক্রবার

লাউয়াছড়া উদ্যানে বন্যপ্রানী অবমুক্ত

বাংলারজমিন

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি | ২২ মে ২০২০, শুক্রবার, ৩:৩৩

“জীব বৈচিত্র্য ধ্বংস হলে মানুষের অস্থিত্ব বিলুপ্ত হবে,প্রকৃতিতেই রয়েছে আমাদের সমাধান" এই প্রতিপাদ্য বিষয়কে নিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক জীব বৈচিত্র্য দিবস ২০২০ইং। দিবসটি উপলক্ষে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে বন্যপ্রাণী অবুমক্ত এবং বৃক্ষ রোপন করা হয়েছে।
শুক্রবার দুপুরে বন বিভাগ ও বাংলাদেশ বন্যপ্রানী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গলের উদ্যোগে লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।
এ সময় উদ্যানের জানকিছড়া এলাকায় বন্যপ্রানী অবমুক্ত করে ২টি বট বৃক্ষ রোপন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেল) মো. আশরাফুজ্জামান। এ সময় সিলেট বিভাগীয় সাবেক স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়, মৌলভীবাজার বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন, শ্রীমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব, শ্রীমঙ্গল উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি চৌধুরী ভাস্কর হোম, লাউয়াছড়া ইকো ট্যুর গাইড সাজু মারছিয়াং প্রমুখ উপস্থিত ছিলেন। বনে অবমুক্ত করা প্রাণীগুলোর মধ্যে ছিল ১টি লজ্জাবতী বানর, ২টি অজগর সাপ, ১টি সবুজ ফনি মনসা সাপ,২টি সরালি হাস (পাখি)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর