× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৫ জুন ২০২০, শুক্রবার

ঘরমুখী জনস্রোত ঠেকাতে মহাসড়কে কঠোর অবস্থানে পুলিশ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে | ২২ মে ২০২০, শুক্রবার, ৩:৩৫

ঈদ সামনে রেখে ঘরমুখী মানুষের স্রোত ঠেকাতে ঢাকা-সিলেট মহাসড়ক ও ঢাকা বাইপাস সড়কের রূপগঞ্জ অংশে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। গত শুক্রবার উভয় সড়কের অন্তত ৪ টি পুলিশ চেষ্টপোষ্ট বসিয়ে থানা পুলিশের উদ্যোগে বিপুল সংখ্যক প্রাইভেটকার, মাইক্রোবাসহ অন্যান্য ব্যক্তিগত যানবাহন ফেরত পাঠানো হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, রূপগঞ্জ থানা পুলিশ ও হাইওয়ে পুলিশের সমন্বয়ে শুক্রবার সকাল থেকে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার তারাবো বিশ্বরোড ও আধুরিয়া অংশে ঢাকা বাইপাস সড়কের কাঞ্চন টোলপ্লাজা সংলগ্ন এলাকা ও কাঞ্চন কুড়িল সড়কের নীলা মার্কেট এলাকায় চেকপোস্ট স্থাপন করে তৎপরতা চালায় পুলিশ। এ সময় অ্যাম্বুলেন্স ও পণ্যবাহী যানবাহন ও ত্রাণ সামগ্রীর যানবাহন ছাড়া অন্যান্য যানবাহন থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় এবং যুক্তিযুক্ত কারণ না পেলে ফেরত পাঠায় দায়িত্বরত পুলিশ সদস্যরা।
গত কয়েক দিনের তুলনায় শুক্রবার ঢাকা-সিলেট মহাসড়কে যানবাহনের চাপ কিছুটা বাড়তি। ঢাকা থেকে সিলেট নরসিংদী ও কিশোরগঞ্জগামী প্রাইভেটকারসহ অনেক যানবাহনে চড়ে মানুষ বাড়ি ফেরার চেষ্টার কারনে পরিবহনে বাড়তি চাপ সৃষ্টি হয়েছে বলে জানা যায়। যদিও পুলিশ চেকপোস্ট বসিয়ে জিজ্ঞাসাবাদ শেষে অধিকাংশ গাড়ি ঘুরিয়ে দিচ্ছে।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান জানান, আইজিপি মহোদয়ের নির্দেশে এসপি স্যারের পরামর্শে করোনাভাইরাসের ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় কেউ যাতে ব্যক্তিগত গাড়িতে করে ঢাকায় প্রবেশ বা ঢাকা থেকে বের হতে না পারে নারায়ণগঞ্জ (গ) অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মাহিন ফরাসী স্যারের নেতৃত্বে আমরা সেই বিষয়টি নিশ্চিত করার চেষ্টা করছি । তবে এ্যাম্বুলেন্সসহ জরুরী পণ্যবাহী পরিবহনের ক্ষেত্রে আমরা নমনীয় রয়েছি। ঈদের আগ পর্যন্ত এ চেকপোস্ট অব্যাহত রাখা হবে বলে জানান ওসি।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর