× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৬ জুন ২০২০, শনিবার

শায়েস্তাগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত

বাংলারজমিন

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি | ২২ মে ২০২০, শুক্রবার, ৫:২৯

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় এই প্রথম এক কলেজ ছাত্রের করোনাভাইরাস (কোভিড-১৯) পজিটিভ শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত ওই যুবক শায়েস্তাগঞ্জ উপজেলার কলিমনগর গ্রামের বাসিন্দা ও হবিগঞ্জ পলি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ছাত্র। বৃহস্পতিবার রাত ১১টায় উপজেলার কমিনিউটি ক্লিনিকে ওই ছাত্রের করোনা পজিটিভ রিপোর্টে পজিটিভ খবর আসে।
জানা যায়, গত ১৬ মে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সিলেট ল্যাবে পাঠানো হয়েছিল। সদ্য করোনা আক্রান্ত কলেজ ছাত্রকে শুক্রবার হবিগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হবে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন। কলিমনগর কমিনিউটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার আল আমিন ইমরান জানান, ওই কলেজ ছাত্রের শরীরে কোন উপসর্গ ছাড়া পরিক্ষার জন্য স্বেচ্ছায় তার নমুনা দিয়েছিলো কমিনিউটি ক্লিনিকে। তার নমুনা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে বৃহস্পতিবার রাত ১১টার দিকে তার রিপোর্ট পজিটিভ ধরা পড়ে। শায়েস্তাগঞ্জ ইউপির মেম্বার শামীমুর রহমান জানান, করোনা আক্রান্ত রোগীর স্থায়ী নিবাস হবিগঞ্জ সদরে হলেও কিছুদিন আগে ওই যুবক কলিমনগর গ্রামের ভোটার হয়েছে।
হবিগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বাধন আচার্য বলেন এ পর্যন্ত শায়েস্তাগঞ্জের ২৫ জনের করোনা পরীক্ষা করানো হয়েছে। উপজেলায় এই প্রথম একজনের করোনা পজেটিভ শনাক্ত হয়। শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হোসেন বলেন শুক্রবার ওই করোনা রোগীর বাড়িসহ আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর