× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩০ মে ২০২০, শনিবার

কুমিল্লায় সেনাবাহিনীর বিনামূল্যে ঈদ বাজার

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | ২২ মে ২০২০, শুক্রবার, ৫:৫১

করোনা দূর্যোগে মানুষের পাশে দাড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। তারা অস্বচ্ছল দরিদ্র ও এতিমদের মাঝে ঈদ পোষাক ও খাদ্য দ্রব্য বিতরণ করেছে।
অস্বচ্ছল দরিদ্র ও এতিমদের ঈদ বাজারের মাধ্যমে বিনামূল্যে ঈদ সামগ্রী, ঈদ পোষাক ও খাদ্য দ্রব্য বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী কুমিল্লা এরিয়া। শুক্রবার সকালে কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সেনাবাহিনীর উজ্জীবিত ৩১ এর আয়োজনে ঈদ বাজারে সামাজিক দুরত্ব বজায় রেখে এসব দ্রব্যাদি বিতরণ করা হয়। বিতরণ সেনাবাহিনীর বিনা মূল্যে ঈদ বাজার মহানগরের ৬৪০ জন অসহায় ও এতিমদের নিয়ে ঈদ বাজারের আয়োজন করেছে বাংলাদেশ সেনাবাহিনী,কুমিল্লা এরিয়া। এ বাজার থেকে গ্রাহকরা ঈদের জন্য প্রয়োজনীর মুদিমাল ও কাঁচা বাজার (চাল, সেমাই, ডাল, আটা, টমেটো, শসা, আলু, পেয়াজ, সাবান, তেল, ঢেড়শ, বরবটি, আলু, মসল্লাসহ ১৮টি খাদ্য উপকরণ) সংগ্রহ করে। এছাড়া ঈদের শাড়ি, পাঞ্জাবি, টিশার্ট ও ছোটদের জামাকাপড় সংগ্রহ করে।
শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর কেন্দ্রিয় ঈদগাহ মাঠে এই বিনামূল্যের এই বাজার উদ্বোধন করেন বাংলাদেশ সেনাবাহিনী, কুমিল্লা এরিয়ার ৩১ বীরের কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহাবুব আলম।

তিনি জানান, করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে এই ঈদবাজারের আয়োজন করা হয়েছে।
এই বাজার থেকে হয়তো অনেককে খুশি করা যাচ্ছেনা - কিন্তু সীমিত সংখ্যক মানুষকে হলেও খুশি করা সম্ভব হয়েছে। এছাড়া তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে বাজার করা শেখানো হচ্ছে।
তিনি আরো বলেন, করোনার প্রভাব থেকে বাচঁতে হলে যতটা সম্ভব চেষ্টা করুন ঘরে থাকার জন্য। নিজে নিরাপদ থাকুন, পরিবারকে নিরাপদ রাখুন এবং অপরকে নিরাপদে থাকতে দিন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর