× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২০ জুন ২০২১, রবিবার, ৮ জিলক্বদ ১৪৪২ হিঃ

সেনবাগে হতদরিদ্রদের পাশে ব্যবসায়ী

বাংলারজমিন

জহিরুল সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি
২২ মে ২০২০, শুক্রবার

নোয়াখালীর  সেনবাগে করোনায় হতদরিদ্রদের পাশে দাঁড়ালেন আমেরিকা প্রবাসী ব্যবসায়ী জহিরুল হোসেন হৃদয় (৪৮)। তিনি পবিত্র মাহে রমজানের পুরোমাস  কাদরা ইউপির হিজলীতে শতাধিক পরিবারে প্রতিদিন খাবার  বিতরন করেছেন।শুক্রবার প্রবাসি হৃদয়ের পক্ষে এলাকার ১১৭ জন হতদরিদ্র, দু:স্হ ও অসহায় পরিবারকে ৩ হাজার টাকা করে ৩ লক্ষ  ৫১ হাজার টাকা বিতরণের  বিষয়টি নিশ্চিত করেছেন  হৃদয়ের ভগ্নিপতি আমেরিকা প্রবাসি মো: আবদুর রাজ্জাক।
মানবতায়   হৃদয়  যুক্তরাষ্ট্র সহ বাংলাদেশের অসহায়, হতদরিদ্র, ইমাম -মোয়াজ্বেন সহ শ' শ পরিবারে আর্থিক অনুদান চালু রেখেছেন তিনি।  
জহিরুল হোসেন হৃদয়  সেনবাগ উপজেলার কাদরা ইউনিয়নের হিজলী গ্রামের  ঐতিহ্যবাহী মিয়া বাড়ীতে জম্মগ্রহন করেন।তার পিতা মরহুম গোলাম হোসেন ও তার পূর্বসূরিরা কয়েক যুগধরে মানবসেবায় ব্রত ছিলেন। এছাড়া তিনি হিজলী শুভপুর অষ্টদ্রোন গ্রামের লোকজনের  বড় ঈদের জামাত করতে  জায়গা ক্রয় করে রাস্তা নির্মান সহ প্রায় ৬০ লক্ষ টাকা ব্যায় করে  বৃহৎ ঈদগাহ নির্মান করে দিয়েছেন।
এছাড়া তিনি মসজিদ, মাদ্রাসা সহ ধর্মীয় প্রতিষ্ঠানে ব্যাপক অবদান রেখেছেন। এক পুত্র ও দুই কন্যার জনক হৃদয় দীর্ঘ ২৮ বছর  নিউ ইয়র্কে শীর্ষ স্হানীয় শেয়ার ব্যবসা,রিয়েল ষ্টেট, গ্যাস ষ্টেশন সহ নানা ব্যবসা পরিচালনা করছেন।  শুক্রবার বিকেলে টেলিফোনে  ব্যবসায়ী  জহিরুল হোসেন হৃদয় জানান, করোনা মহামারীতে ঢাকার ২ টি বাড়ীর  ভাড়াটিয়াদের দুই মাসের ভাড়া সম্পূর্ণ মওকুপ করেছেন।  মানবসেবায় ভবিষৎতে ও তিনি তার সহযোগীতার হাত প্রসারিত রাখবেন।এ ভাবে প্রতিটি ধর্ণাঢ্য ব্যক্তি সমাজের অসহায় বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর