× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩ জুন ২০২০, বুধবার

সৌরভকে আইসিসির নেতৃত্বে চান স্মিথ

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ মে ২০২০, শনিবার, ১২:১৪

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলিকে আইসিসির প্রধান হিসেবে দেখতে চান গ্রায়েম স্মিথ। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি হিসেবে পাঁচ বছর দায়িত্ব পালনের পর গত বছরের অক্টোবরে ১০ মাসের জন্য বিসিসিআইয়ের দায়িত্ব নেন সৌরভ। করোনা পরবর্তী সময়ে আইসিসির চেয়ারম্যান হিসেবে সাবেক ভারতীয় অধিনায়কই সঠিক ব্যক্তি বলে মত দক্ষিণ আফ্রিকার ক্রিকেট পরিচালক স্মিথের।
দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ বলেন, ‘কভিড-১৯ পরবর্তী সময়ে ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসনে যোগ্য নেতৃত্ব দরকার। সময় এসেছে এমন একজনকে দায়িত্ব দেয়ার যে আধুনিক ক্রিকেটের সংস্পর্শে আছে, আবার যার মধ্যে নেতৃত্ব দেয়ার গুণটাও আছে। অসাধারণ হবে যদি সৌরভের মতো একজন কেউ আইসিসির নেতৃত্বে আসে। সৌরভ আইসিসির প্রধান হলে ক্রিকেটেরই উপকার হবে। সে খেলাটা খুব ভালো বোঝে। সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটও খেলেছে।
তা ছাড়া ওকে সবাই সম্মানও করে।’
চলতি মাসেই শেষ হচ্ছে বর্তমান আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের মেয়াদ। প্রখ্যাত এই ভারতীয় আইনজীবী আগেই জানিয়েছিলেন, তিনি আর নতুন করে আইসিসি প্রধানের দায়িত্ব নিতে চান না।
আগামী ২৮শে মে আইসিসির সভায় পরবর্তী চেয়ারম্যান নির্বাচনের বিষয়ে আলোচনা হওয়ার কথা। মনোহর সরে দাঁড়ালে, তার জায়গায় কে আসতে পারেন, তার ইঙ্গিত তখনই পাওয়া যেতে পারে।
কিছুদিন আগে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড গাওয়ারও আইসিসির ভবিষ্যৎ প্রধান হিসেবে সৌরভের সম্ভাবনার কথা বলেছিলেন। তার মতে, ‘দেড়শ কোটির ভারতে ক্রিকেট ভক্তের অভাব নেই। ক্রিকেট-পাগল দেশটির বোর্ড প্রধানের দায়িত্ব পালন করা অনেক কঠিন। আর এই দায়িত্ব দারুণভাবে সামলাচ্ছেন সৌরভ। এতেই প্রমাণিত হয় বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার প্রধান হওয়ার মতো সবরকম দক্ষতাই রয়েছে তার।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর