× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৬ জুন ২০২০, শনিবার

সমাজ গঠনের অঙ্গীকার

বাংলারজমিন

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি | ২৩ মে ২০২০, শনিবার, ১১:০১

কৃষি, স্বাস্থ্য, শিক্ষা তথা গ্রামের সার্বিক উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে কাদিরদী গ্রাজুয়েট ফোরাম। এই ফোরাম গঠিত হওয়ার পর থেকেই বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে তা বাস্তবায়ন করে চলেছে। করোনা মহামারির এই সময়ে ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার অধীনে এই অঞ্চলে এরই মধ্যে তারা বিতরণ করেছে সচেতনতামুলক লিফটলেট, সাবান, মাস্ক। দরিদ্রদের মধ্যে পৌঁছে দিয়েছে ঈদ উপহার। গ্রামের প্রতিটি পরিবারের সদস্যদের তথ্য সংরক্ষণে শুরু করেছে ডিজিটাল ডাটাবেজ তৈরি। এই ফোরামের উদ্দেশ্য, সমষ্টিগতভাবে কোন দলীয় রাজনীতিতে বিশ্বাসী নয়, নিজ আদর্শে থেকে সুষ্ঠ, সুন্দর সমাজ ব্যবস্থাপনা গড়ে তোলা। ফোরামের স্বেচ্ছাসেবক দলের ওয়াল কল সেবা ইতিমধ্যে বিভিন্নমহলে প্রশংসিত হয়েছে এবং স্বেচ্ছাসেবক দলকে আরো যুগোপযোগী করার লক্ষ্যে ফোরাম বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। এর উদ্দেশ্য স্মার্ট ভিলেজ গড়ে তোলা।
কর্মসংস্থান তৈরি করার লক্ষ্যে খুব তাড়াতাড়ি ফোরাম তার পরিকল্পনা প্রণয়ন করতে যাচ্ছে। কাদিরদীর নুঁইয়ে যাওয়া স্বাস্থ্যখাতকে আধুনিক স্বাস্থ্য প্রযুক্তির মধ্যে আনার কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর