× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৫ জুন ২০২০, শুক্রবার

ভারতে একদিনে রেকর্ড ৬৬৫৪ জন করোনা রোগী শনাক্ত

ভারত

কলকাতা প্রতিনিধি | ২৩ মে ২০২০, শনিবার, ১২:২৫

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হারে প্রতিদিন নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে। গত কয়েকদিনে আক্রান্তের সংখ্যা ৫ হাজারের আশে পাশে থাকলেও শুক্রবার থেকে তা বেড়ে ৬ হাজারে পৌঁছে গিয়েছে। তবে শনিবার তা এক লাফে সাড়ে ৬ হাজার ছাড়িয়ে গিয়েছে। তবে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির মধ্যেও আশা জাগিয়ে সুস্থ হয়ে বাড়ি ফেরার হার যথেষ্ট ভাল। মোট প্রায় ৪১.৩৯ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন। এই মুহূর্তে ৫১ হাজার ৭৮৪ জন চিকিৎসার পর সুস্থ হয়েছেন। ভারতের স্বাস্থ্যমন্ত্রকের দেয়া সর্বশেষ বুলেটিনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৫৪ জন। শুক্রবার বৃদ্ধির সংখ্যাটা ছিল ৬ হাজার ৮৮।
এই বৃদ্ধির ফলে ভারতে এদিন পর্যন্ত করোনা আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ২৫ হাজার ১০১। তথ্য অনুযায়ী, গোটা দেশের মোট আক্রান্তের ৮০ শতাংশই ৫ টি রাজ্যের। এগুলো হল, মহারাষ্ট্র, তামিলনাডু, গুজরাট, দিল্লি ও রাজস্থান । স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩৭ জনের। এই নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৭২০ জন। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ১ হাজার ৫১৭ জনের। ৮০২ জন মারা গিয়েছেন গুজরাটে। মধ্যপ্রদেশে মৃতের সংখ্যা ২৭২, পশ্চিমবঙ্গে ২৬৫। শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে দিল্লি (২০৮), রাজস্থান (১৫৩) ও উত্তরপ্রদেশ (১৫২)। ভারতে করোনা আক্রান্তের সংখ্যায় অনেকদিন ধরেই শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সংক্রমণের নিরিখে গোটা দেশের তিন ভাগের এক ভাগই এই রাজ্যের। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৯৪০ জন নতুন করে আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৫৮২। এর মধ্যে মুম্বই শহরে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। আক্রান্তের নিরিখে দ্বিতীয় স্থানে থাকা তামিলনাডুতে মোট আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৭৫৩ জন। গত ২৪ ঘণ্টায় ৭৮৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন সেখানে। এর পরে রয়েছে গুজরাট। সেখানে আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ২৬৮ জন। রাজধানী দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৩১৯ জন। এর পর রয়েছে যথাক্রমে রাজস্থান (৬,৪৯৪), মধ্যপ্রদেশ (৬,১৭০), উত্তরপ্রদেশ (৫,৭৩৫), পশ্চিমবঙ্গ (৩,৩৩২), অন্ধ্রপ্রদেশ (২,৭০৯), বিহার (২,১৭৭), পাঞ্জাব (২,০২৯), তেলঙ্গানা (১,৭৬১), কর্নাটক (১,৭৪৩), জম্মু-কাশ্মীর (১,৪৮৯), ওড়িশা (১,১৮৯), হরিয়ানা (১,০৬৭)-র মতো রাজ্য। পশ্চিমবঙ্গে এই মুহূর্তে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৩২। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেয়া হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩৫ জন। রাজ্যে মোট মৃত্যু হয়েছে ২৬৫ জনের। যদিও রাজ্য সরকারের হিসেবে করোনাভাইরাসের জেরে মৃতের সংখ্যা ১৯৩। বাকি ৭২ জনের মৃত্যু হয়েছে কো-মর্বিডিটির কারণে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর