× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ২ জুন ২০২০, মঙ্গলবার

ময়মনসিংহে সেনাপ্রধানের ঈদ উপহার ১২০ দরিদ্রদের ঘরে পৌঁছে দিলেন আর্টডক সদস্যরা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে | ২৩ মে ২০২০, শনিবার, ৬:২৫

কোভিড-১৯ ভাইরাস সংক্রমনের প্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতিতে আসন্ন পবিত্র ঈদ উপলক্ষে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এর নির্দেশনার আলোকে সদরদপ্তর আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড ( আর্টডক ) ঈদ উপহার নিয়ে মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত দরিদ্র ও কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে। ২৩ মে শনিবার ময়মনসিংহ নগরীর “ছত্রিশবাড়ি কলোনী” এলাকায় পবিত্র ঈদ উল ফিতরের উপহার হিসেবে ১২০টি পরিবারের মাঝে শুকনো খাবারের পাশাপাশি সেমাই, সুজি ও চিনি বিতরণ করা হয়েছে। ইতিমধ্যেই আর্টডক এবং  এর অধীনস্থ প্রতিষ্ঠানসমূহ ৯ হাজারের অধিক দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করেছে। এছাড়াও আর্টডক এবং প্রতিষ্ঠানসমূহ কর্তৃক বিভিন্ন স্থানে মেডিকেল সহায়তার পাশাপাশি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) সদর দপ্তরের কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুর রহমান রোমান জানান, এ ছাড়াও আর্টডকের তত্ত্বাবধানে ইতোমধ্যেই করোনা সংকটে ক্ষতিগ্রস্থ কৃষকদের সহায়তার লক্ষে প্রান্তিক পর্যায়ের কৃষকদের নিকট হতে সরাসরি সবজি ক্রয় এবং বিনামূল্যে সবজির বীজও বিতরণ করা হয়েছে। আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ কৃষকদের সহায়তা করাই এই কার্যক্রমের মূল উদ্দেশ্য। এছাড়াও করোনা মোকাবেলায় স্বাস্থ্যকর্মীদের পাশেও এসে দাঁড়িয়েছে আর্টডক। সদরদপ্তর আর্টডক এর উদ্দ্যোগে ময়মনসিংহ জেলার বিভিন্ন উপজেলায় স্বাস্থ্যর্কমীদের জন্য সুরক্ষা সামগ্রী হিসেবে পিপিই, সার্জিক্যাল মাস্ক, সুজ কভার, হেড কভার, হ্যান্ড স্যানিটাইজার এবং হ্যান্ড গ্ল্যাাভস হস্তান্তর করা হয়েছে।

এই কাজের সার্বিক তত্ত্বাবধান করেছেন জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড (আর্টডক ) লেফটেন্যান্ট জেনারেল এস. এম শফিউদ্দিন আহমেদ।
অসহায় এবং দরিদ্র মানুষের জন্য আমরা সুযোগ ও সাধ্যনুযায়ী আমাদের কার্যক্রম অবশ্যই অব্যাহত রাখবো বলে জানান লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুর রহমান রোমান ।

ঈদ উপহার  বিতরণকালে স্থানীয় নেতৃবৃন্দ, সাংবাদিকসহ পদস্থ সেনা সদস্যরা উপস্থিত ছিলেন। এদিকে সেনাবাহিনী ঈদ উপহার সামগ্রী পেয়ে ১২০টি পরিবার  দারুন খুশী।
তাদের ঈদের আমেজ ফিরে আসে। তারা সেনাবাহিনী ধন্যবাদ জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর