× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৫ জুন ২০২০, শুক্রবার

ঊর্ধ্বতন কর্মকর্তাসহ করোনায় আক্রান্ত ৩৫৭৪ পুলিশ

করোনা আপডেট

রুদ্র মিজান | ২৩ মে ২০২০, শনিবার, ১০:৪২

ঊর্ধ্বতন কর্মকর্তাসহ পুলিশের ৩ হাজার ৫৭৪ জন সদস্য প্রাণঘাতি করোনায় আক্রান্ত হয়েছেন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১২ জন সদস্য। পুলিশ সদর দপ্তরের এআইজি সোহেল রানা জানান, করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার পদমর্যাদার আট জন, অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, ইন্সপেক্টর পদমর্যাদার ৯৭ জন, উপপরিদর্শক পদমর্যাদার ৩৮৬ জন, সহকারী উপপরিদর্শক পদমর্যাদার ৪৮১ জন কর্মকর্তাসহ মোট ৩৫৭৪ জন পুলিশ সদস্য রয়েছেন।

করোনা সংক্রমণের শুরু থেকেই সক্রিয়ভাবে দায়িত্ব পালন করতে গিয়ে ঝুঁকিতে পড়ে পুলিশ। রাজপথ, অলি গলিতে টহল থেকে শুরু করে আসামি ধরা, তদন্তের পাশাপাশি ত্রাণ বিতরণে সহযোগিতা, কোয়ারেন্টিন নিশ্চিত, করোনায় মৃত ব্যক্তির লাশের দাফনের ব্যবস্থা করেছে পুলিশ। এভাবে দায়িত্বপালন করতে গিয়েই একের পর এক আক্রান্ত হন পুলিশ সদস্যরা।

সদস্যদের মধ্যে করোনা সংক্রামণ ঝুঁকি কমাতে পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয় বলে কর্মকর্তারা জানান। আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।
এ পর্যন্ত সাত শতাধিক পুলিশ সদস্য সুস্থ হয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মিরন তালুকদার
২৩ মে ২০২০, শনিবার, ১০:২০

দেশের করুনা আসবেই ইসলামি বেংক নেএকোনা মেনেজার 67 লক্ষ টাকা ঘুশ নিয়ে ঋণ পেলাম না রডে কমপানি মালিক ও সিমেন্ট কমপানি মালিক বেংক মেনেজার মিলেছে ডিল অগ্রগীম সই নিয়ে আত্মঘাতী করিয়েছেন এখন আমি 24 বৎস বেবসা টিকে তাকা কষ্ট হইল আর একন ঋণ খেলাপি হতেই হলো দেখা খেউ নেই কারণ সৎ মানুষের জন্য কেউ নাই সুদকুর করোনাভাইরাস বেশি হবে ই?

অন্যান্য খবর